বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: উমরানকে জোর টক্কর KKR প্রাক্তনীর, ১৫৪ কিমি ছুঁইছুঁই বলের গতি
উমরান মালিককে টক্কর দিলেন লকি ফার্গুসন।

IPL 2022: উমরানকে জোর টক্কর KKR প্রাক্তনীর, ১৫৪ কিমি ছুঁইছুঁই বলের গতি

  • চেন্নাইয়ের বিরুদ্ধে প্রায় ১৫৪ কিলোমিটারের কাছাকাছি বেগে বল করেন লকি। সিএসকে-র বিরুদ্ধে তাঁর বলের গতি ছিল ১৫৩.৯। এ ছাড়াও তিনি ১৫২.৬ কিমি, ১৪৯.১, ১৪৯, ১৪৮.৪ কিমি গতিতে টানা বল করে গিয়েছেন।

আইপিএলে ১৫০-এর উপর গতিতে আকছার বল করছেন জোরে বোলাররা। কখনও উমরান মালিক, তো কখনও লকি ফার্গুসন। ১৫০-এর উপর গতিতে বল করাটাই যেন অভ্যেস করে ফেলছেন তাঁরা। রবিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে অব্য উমরানকে টক্কর দিয়ে গেলেন লকি ফার্গুসন।

সানরাইজার্স হায়দরাবাদের স্পিডোমিটার ঘণ্টায় ১৫০ কিলোমিটারের গণ্ডি পেরিয়ে গিয়েছিলেন আগেই। উমরান গুজরাট টাইটানসের বিরুদ্ধে বিরুদ্ধে ঘণ্টায় ১৫৩ কিলোমিটার বেগে বল করেছেন। আর সেটা দেখে সম্ভব উদ্বুদ্ধ হয়েছেন লকিও।

আরও পড়ুন: বিধ্বংসী মিলার, দুরন্ত রশিদ, জেতা ম্যাচ জর্ডনের জন্য হারল চেন্নাই

আরও পড়ুন: চেন্নাইয়ের পরাজয়ের জন্য জর্ডনই কি একা দায়ী? জেনে নিন হারের আসল ৫ কারণ

সে কারণেই সম্ভবত চেন্নাইয়ের বিরুদ্ধে প্রায় ১৫৪ কিলোমিটারের কাছাকাছি বেগে বল করেন লকি। সিএসকে-র বিরুদ্ধে তাঁর বলের গতি ছিল ১৫৩.৯। এ ছাড়াও তিনি ১৫২.৬ কিমি, ১৪৯.১, ১৪৯, ১৪৮.৪ কিমি গতিতে টানা বল করে গিয়েছেন।

তবে আইপিএলে সবচেয়ে জোরে বল করার রেকর্ড রয়েছে শন টেটের। তিনি ১৫৭.৭১ কিমি গতিতেও বল করেছেন। এনরিক নরকিয়া আবার ১৫৬.২২ কিমি বেগে বল করেছেন। ডেল স্টেইন ১৫৪.৪০ কিমি বেগে বল করেছেন।আর কাগিসো রাবাডা বল করেছেন ১৫৪.২৪ কিমি বেগে। এই তালিকায় পাঁচে জায়গা করে নিয়েছেন লকি ফার্গুসন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে যখন তিনি খেলতেন, তখন ১৫৩.৮৪ কিমি গতিতে বল করেছেন লকি।

বন্ধ করুন