বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: পরপর পাঁচ ম্যাচে হার, লজ্জার নতুন নজির গড়লেন শ্রেয়স
দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে শ্রেয়স আইয়ার (ছবি:এএনআই) (ANI)

IPL 2022: পরপর পাঁচ ম্যাচে হার, লজ্জার নতুন নজির গড়লেন শ্রেয়স

  • আইপিএলের ইতিহাসে এক টানা ম্যাচ হারের নিরিখে কেকেআরের পরপর পাঁচটি হার তৃতীয় সর্বোচ্চ। উল্লেখ্য এর আগে ২০০৯ সালে টানা ন’টি ম্যাচে হেরেছিল কেকেআর। ২০১৯ সালে টানা ছ’টি ম্যাচে হেরেছিল তারা । ২০০৯ সালে যখন এই ঘটনা ঘটে তখন প্রথমবার অধিনায়ক ছিলেন ব্রেন্ডন ম্যাককালাম।

শুভব্রত মুখার্জি: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ারের। নিজে ব্যাট হাতে রান পেলেও তার দল কলকাতা নাইট রাইডার্স যেন কোন ভাবেই জয়ের মুখ দেখতে পাচ্ছে না। বেশ কয়েকটি ম্যাচে তো তিরে এসে ডুবেছে তরী। আর এর মধ্যে দিয়েই এক লজ্জার নজির গড়ে ফেলেছেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার। অধিনায়ক হিসেবে পরপর পাঁচ ম্যাচে হারার লজ্জার নজির গড়েছেন তিনি।

বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের কাছে চার উইকেটে হেরেছে কেকেআর। রভমান পাওয়েল কার্যত কেকেআরের জেতা ম্যাচ তাদের হাত থেকে ছিনিয়ে নিয়ে দিল্লিকে এক অবিস্মরণীয় জয় উপহার দিয়েছেন। চলতি মরশুম শুরুর আগেই কেকেআর টিম ম্যানেজমেন্টের তরফ থেকে অধিনায়ক হিসেবে ভরসা রাখা হয়েছিল শ্রেয়স আইয়ারের উপরে। কিন্তু তার অধিনায়কত্বে কেকেআরের একের পর এক হার ক্রমাগত হতাশ করে চলেছে। নিলামে গতবারের দিল্লি ক্যাপিটালস দলের সদস্যকে দলে নিয়েছিল কেকেআর। তারপরেই তার ঘাড়ে তুলে দেওয়া হয়েছিল কেকেআরের অধিনায়কত্ব।

আইপিএলের ইতিহাসে এক টানা ম্যাচ হারের নিরিখে কেকেআরের পরপর পাঁচটি হার তৃতীয় সর্বোচ্চ। উল্লেখ্য এর আগে ২০০৯ সালে টানা ন’টি ম্যাচে হেরেছিল কেকেআর। ২০১৯ সালে টানা ছ’টি ম্যাচে হেরেছিল তারা । ২০০৯ সালে যখন এই ঘটনা ঘটে তখন প্রথমবার অধিনায়ক ছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। ঘটনাচক্রে তিনি বর্তমানে কেকেআরের কোচ। ২০১৯ সালে কেকেআরের দুর্দশার সময়ে অধিনায়ক ছিলেন দীনেশ কার্তিক। এবার সেই তালিকায় যুক্ত হল শ্রেয়সের নাম।

বন্ধ করুন