বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ডায়মন্ড ডাক করে দলের মেন্টরের লজ্জার নজির স্পর্শ করলেন LSG অধিনায়ক
কেএল রাহুলের রান আউট।
কেএল রাহুলের রান আউট।

IPL 2022: ডায়মন্ড ডাক করে দলের মেন্টরের লজ্জার নজির স্পর্শ করলেন LSG অধিনায়ক

  • কেএল রাহুল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে দ্বিতীয় ভারতীয় ওপেনার, যিনি আইপিএলে ডায়মন্ড ডাক করেছেন। এর আগে, লখনউয়ের মেন্টর এবং কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর ২০১৩ সালে দিল্লির বিরুদ্ধে ডায়মন্ড ডাক করেছিলেন।

শনিবার ম্যাচের প্রথম ওভারেই লোকেশ রাহুলের উইকেট একেবারে সহজে কোনও বাধা ছাড়াই তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। কোনও বলও খেলেননি রাহুল। তাতেও আউট যান তিনি। আসলে প্রথম ওভারের পঞ্চম বলে নন-স্ট্রাইকার লোকেশ রাহুলকে রান-আউট করেন শ্রেয়স আইয়ার। মুহূর্তের ভুলের মাশুল চোকাতে হয় লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ককে। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেন লজ্জার নজিরও।

কেএল রাহুল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে দ্বিতীয় ভারতীয় ওপেনার, যিনি আইপিএলে ডায়মন্ড ডাক করেছেন। এর আগে, লখনউ সুপার জায়ান্টসের মেন্টর এবং কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর ২০১৩ সালে দিল্লির বিরুদ্ধে ডায়মন্ড ডাক করেছিলেন। এর পর লখনউয়ের অধিনায়কও একই লজ্জার নজির গড়ে ফেললেন।

টিম সাউদির বল সামনের দিকে ঠেলে দিয়েই কুইন্টন রান নেওয়ার জন্য দৌড় শুরু করেন। স্বাভাবিক ভাবেই নন-স্ট্রাইকার লোকেশও তাঁর ডাকে সাড়া দেন। তবে বল সরাসরি শ্রেয়সের হাতে চলে গিয়েছে দেখে সিদ্ধান্ত বদল করেন ডি'কক। ফলে পুনরায় ক্রিজে ফেরার চেষ্টা করেন লোকেশ।

শ্রেয়স এক্ষেত্রে বল ধরে উইকেটকিপার প্রান্তে না ছুঁড়ে ঘুরে নন-স্ট্রাইকার প্রান্তের স্টাম্প লক্ষ্য করে ছুঁড়ে দেন। সরাসরি থ্রোয়ে স্টাম্প ভেঙে দেন আইয়ার। লোকেশ তখনও ক্রিজে ফিরতে পারেননি। ফলে একটিও বল খেলার আগেই রান-আউট হয়ে মাঠ ছাড়তে হয় লোকেশ রাহুলকে।

বন্ধ করুন