বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: অভিষেক ম্যাচের টেনশনে রাতে ঘুমই আসেনি, ৫০ করে স্বীকারোক্তি বাদোনির
গুজরাটের বিরুদ্ধে অর্ধশতরান করে বাদোনির সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: অভিষেক ম্যাচের টেনশনে রাতে ঘুমই আসেনি, ৫০ করে স্বীকারোক্তি বাদোনির

  • ছয়ে ব্যাট করতে নেমে লখনউয়ের হয়ে ৪১ বলে ৫৪ রানের ইনিংস খেলেন বাদোনি।

আইপিএল বরাবরই প্রতি মরশুমে কিছু অপরিচিত তারকারা নিজেদের পারফরম্যান্সে তাক লাগিয়ে দেন। নিজের অভিষেক ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে ঠিক এমনটাই করলেন আয়ুষ বাদোনি। ছয় নম্বরে লখনউ সুপার জায়ান্টসের হয়ে ব্যাট করতে নেমে এক অসাধারণ ৪১ বলে ৫৪ রানের ইনিংস খেলেন বাদোনি।

তাঁর ইনিংসে মাহাত্ম্য আরও বেড়ে যায় এই কারণে যে তিনি যখন ব্যাট করতে নামেন, তখন পাঁচ ওভারও হয়নি। দল মাত্র ২৯ রানে চার উইকেট হারিয়ে ধুঁকছিল। সেই প্রবল চাপ থেকে টেনে তুলে দলকে ১৫৮ রানের লড়াকু রানে পৌঁছে দেন বাদোনি। ইনিংসের মাঝপথে দেওয়া সাক্ষাৎকারে তরুণ ব্যাটার বলেন, ‘আমি তো স্কোরবোর্ডের দিকে তাকাচ্ছিলামই না। অর্ধশতরানের চিন্তাভাবনা ভুলে ব্যাটিং করে যাওয়াটাই আমার লক্ষ্য ছিল। নিজের স্বাভাবিক খেলাটা খেলতে চাইছিলাম। ৫০ পৌঁছনোর পরেই আমি যে মাইলস্টোনে পৌঁছছে তা বুঝতে পারি।’

অভিষেক ম্যাচের আগে সকলেরই চাপ থাকে। বাদোনিও যে এত বড় মঞ্চে প্রথম ম্যাচের আগে চাপে ছিলেন, সে কথা নির্দ্বিধায় মেনে নিচ্ছেন। ‘আমি গতকাল রাতে ঘুমোতেই পারিনি। ভীষণ নার্ভাস ছিলাম। তবে প্রথম বাউন্ডারিটি মারার পরেই আত্মবিশ্বাস আসে অল্প অল্প করে। প্রথমে বলটা একটু মুভ করছিল। তবে ছয় ওভারের পর তো তা বন্ধই হয়ে যায়।’ জানান ২২ বছর বয়সি বাদোনি। তাঁর দুর্দান্ত ইনিংসও কিন্তু শেষমেশ দলকে জয় এনে দিতে পারিনি। পাঁচ উইকেটে ম্যাচ হেরে যায় লখনউ।

বন্ধ করুন