বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: অভিষেক ম্যাচের আগে ভরসা জুগিয়েছেন গম্ভীর, ৫০ করে প্রতিদান দিলেন বাদোনি
গুজরাটের বিরুদ্ধে ব্যাট হাতে লখনউয়ের আয়ুষ বাদোনি। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: অভিষেক ম্যাচের আগে ভরসা জুগিয়েছেন গম্ভীর, ৫০ করে প্রতিদান দিলেন বাদোনি

  • নিজের আইপিএল অভিষেকে ৪১ বলে ৫৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন লখনউয়ের আয়ুষ বাদোনি।

মরশুমের প্রথম ম্যাচেই পাঁচ ওভারের মধ্যে ২৯ রানে চার উইকেট হারিয়ে ধুঁকছিল দল। সেই মুশকিল পরিস্থিতিতে নেমে নিজের আইপিএল অভিষেকে ৪১ বলে ৫৪ রানের একটি দুর্দান্ত ইনিংসে সকলের নজর কেড়েছেন লখনউয়ের আয়ুষ বাদোনি। ম্যাচ শেষে দলের মেন্টর গৌতম গম্ভীরকে তাঁর উপর ভরসা দেখানোর জন্য কৃতজ্ঞতা জানালেন তরুণ ব্যাটার।

গত মরশুমে দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেটে নিজের অভিষেক ঘটিয়েছিলেন বাদোনি। তবে ২২ বছরের তরুণ সৈয়দ মুস্তাক আলিতে মাত্র একটি ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়ে ১১ বলে আট রান করেই আউট হয়ে যান। তা সত্ত্বেও দলে কীভাবে সুযোগ পেলেন তিনি। এই বিষয়ে কথা বলতে গিয়ে বাদোনি ম্যাচ শেষে বলেন, ‘দিল্লির হয়ে আমি স্রেফ এক মরশুম খেলেছি। তার মধ্যে যে একটিমাত্র ম্যাচে ব্যাট করার সুযোগ পাই, সেই ম্যাচেও আউট হয়ে যাই। তবে লখনউয়ের হয়ে আমি প্রস্তুতি ম্যাচগুলিতে দু'টি ৫০ করি। এর ফলে গৌতম (গম্ভীর) ভাইয়া এবং বিজয় (দাহিয়া) ও অ্যান্ডি ফ্লাওয়ারকে প্রভাবিত করি। সেই কারণেই আমার উপর ভরসা দেখিয়ে ওরা ক্রুণাল পান্ডিয়ার আগে আমায় নামায়।’

বোদেনি জানান, গৌতম গম্ভীর ম্যাচের আগে তাঁকে ভীষণভাবে আত্মবিশ্বাস জোগান। ‘গৌতম ভাইয়া আমায় ভীষণ সাপোর্ট করেছেন। উনি আমায় স্পষ্টভাবে বোলারকে নয়, বলকে খেলার পরামর্শ দেন এবং নিজের স্বাভাবিক খেলা খেলতে বলেন। এর ফলে আমি অনেকটাই আত্মবিশ্বাস পাই। উনি বলেন আমায় এদিক ওদিকে, এক-আধটা ম্যাচ নয়, ঠিকঠাক সুযোগ দেওয়া হবে। উনি এও বলে যে পরিস্থিতি বা বাকি কিছু নিয়ে আমার ভাবনার প্রয়োজন নেই, সেসব সিনিয়র ক্রিকেটাররা সামলে নেবেন। এটাই আমায় মুক্তমনে খেলতে সাহায্য করে।’ দাবি বাদোনির। 

বন্ধ করুন