বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: বোলাররা তো বলই গ্রিপ করতে পারে না, শিশিরের বাড়তি প্রভাবে বিরক্ত রাহুল
লোকেশ রাহুলের নেতৃত্বাধীন লখনউ সুপার জায়ান্টস দল। ছবি- আইপিএল।

IPL 2022: বোলাররা তো বলই গ্রিপ করতে পারে না, শিশিরের বাড়তি প্রভাবে বিরক্ত রাহুল

  • রাহুলের মতে লখনউ ১৫ ওভার পর্যন্ত ম্যাচে সমানে সমানে টক্কর দিয়েছে।

আইপিএল মরশুম শুরুর আগে থেকেই ম্যাচে শিশির কতটা প্রভাব ফেলবে সেই নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছিল। মরশুমের প্রথম কয়েকটি ম্যাচেই বাড়াবাড়ি রকমের শিশিরের প্রভাব চোখে পড়েছে। এই নিয়েই গুজরাট টাইটানসের বিরুদ্ধে পাঁচ উইকেটে ম্যাচ হারার পর ক্ষোভ উগরে দিলেন লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক লোকেশ রাহুল।

শিশিরের প্রভাবের জেরেই প্রথম তিন দিনে সকল দলই টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে এবং প্রতিবারই রান তাড়া করেই দলগুলি ম্যাচও জিতেছে। রাহুলের মতে তাঁর দল লড়াই করে ১৫ ওভার পর্যন্ত ম্যাচে বজায় থাকলেও, শিশির সবটা বিগড়ে দেয়। ম্যাচ শেষে তিনি বলেন, ‘যে ভাবে আমরা দ্বিতীয় ভাগে ব্যাট করি, তাতে আমাদের ম্যাচ জয়ের একটি ভাল সুযোগ তৈরি হয়েছিল। বল হাতেও তো ১৪-১৫ ওভার পর্যন্ত আমরা ম্যাচে ছিলাম। আমি এটাকে অজুহাত হিসাবে ব্যবহার করতে চাই না, তবে আইপিএলে শেষ কয়েক বছরে এমন বারবার হয়েছে। বোলাররা তো দ্বিতীয় ইনিংসে বল গ্রিপই করতে পারে না।’

এই অসুবিধা দূর করতে নেটে আরও বেশি করে ভেজা বলে অনুশীলন করাই দলের লক্ষ্য হবে বলে জানান রাহুল। ‘আমাদের ভেজা বলে আরও বেশি করে অনুশীলন করতে হবে। আমরা অনুশীলন করিনি তেমনটা নয়, তবে ম্যাচ পরিস্থিতিতে চাপের মুখে চ্যালেঞ্জটা অনেকটাও বেড়ে যায়। তবে সকলেই প্রচেষ্টা করেছে। অভিনব (মনোহর) এবং (রাহুল) তেওয়াটিয়াকেও বাহবা দিতে হবে। ওরা চাপ সামলে ঠিক ফাঁকা জায়গায় বল মারতে সক্ষম হয়েছে। ওদের জন্য এটা ভাল জয় এবং আমাদের জন্য ভাল একটি শিক্ষামূলক ম্যাচ।’ দাবি রাহুলের।

বন্ধ করুন