বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: খেতাব অধরা থাকলেও মাত্র তৃতীয় জুটি হিসাবে এলিট লিস্টে নাম লেখালেন LSG ওপেনাররা
লখনউয়ের দুই ওপেনার কুইন্টন ডি'কক ও লোকেশ রাহুল। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: খেতাব অধরা থাকলেও মাত্র তৃতীয় জুটি হিসাবে এলিট লিস্টে নাম লেখালেন LSG ওপেনাররা

  • আরসিবির কাছে ১৪ রানে হেরে সমাপ্ত হয়েছে ডি'কক-রাহুলের লখনউয়ের আইপিএল অভিযান।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে এলিমিনেটরে ১৪ রানে হেরে আইপিএল খেতাব জয়ের স্বপ্ন অধরাই রয়ে গিয়েছে লখনউ সুপার জায়ান্টসের। তবে নিজেদের প্রথম মরশুমটা বেশ ভালই খেলেছে লখনউ। আর তাদের সাফল্যের মূল ভিত গড়েছেন দলের দুই তারকা ওপেনার কুইন্টন ডি'কক ও লোকেশ রাহুল।

বহু বছর ধরেই আইপিএলে ধারাবাহিকভাবে পারফর্ম করে আসছেন ডি'কক ও রাহুল। এ বছর নতুন দলে যোগ দিয়েও সেই ধারাবাহিকতা অব্যাহত। ব্যাট হাতে দুই লখনউ ওপেনারই দাপট দেখিয়েছেন। ১৫ ম্যাচে ৫১.৩৩-র গড় ও ১৩৫.৩৮-র স্ট্রাইক রেটে এই মরশুমে লখনউ অধিনায়ক লোকেশ রাহুল মোট ৬১৬ রান করেছেন। ৩৬.২৯-র গড় ও ১৪৮.৯৭-র স্ট্রাইক রেটে ডি'ককের সংগ্রহ ৫০৮ রান। ‘অরেঞ্জ ক্যাপ’ তালিকায় রাহুল ও ডি'কক যথাক্রমে দুই ও তিনে তো রয়েছেনই। পাশাপাশি আরসিবি ম্যাচ হারলেও তাঁরা সামিল হয়ে গেলেন এক এলিট লিস্টে।

আইপিএলের ইতিহাসে মাত্র তৃতীয়বার কোনও দলের দুই ওপেনারই এক মরশুমে ৫০০-র অধিক রান করলেন। গত মরশুমে সিএসকের হয়ে ফ্যাফ ডু'প্লেসি ও রুতুরাজ গায়কোয়াড়, দুই জনেই ৫০০-র অধিক রান করেছিলেন। তারও পাঁচ মরশুম আগে, ২০১৬ সালে শিখর ধাওয়ান এবং ডেভিড ওয়ার্নার, উভয়েই সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ৫০০-র অধিক রান করেছিলেন। সেই তালিকায় সামিল হলেন রাহুলরা। তবে ওই দুই মরশুমেই রেকর্ড গড়া ওপেনারদের দল আইপিএল খেতাব জিতলেও, দুর্ভাগ্যবশত রাহুলরা সেটা করতে পারলেন না।

বন্ধ করুন