বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: লখনউ সুপার জায়ান্টসের পরাজয়ে ক্যাপ্টেন রাহুলের খুঁত ধরলেন আকাশ চোপড়া
গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচে লখনউ সুপার জায়ান্টস দল। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: লখনউ সুপার জায়ান্টসের পরাজয়ে ক্যাপ্টেন রাহুলের খুঁত ধরলেন আকাশ চোপড়া

  • গুজরাট টাইটানসের বিরুদ্ধে পাঁচ উইকেটে নিজেদের প্রথম ম্যাচ হারে লখনউ।

নিজেদের প্রথম আইপিএল ম্যাচে সোমবার (২৮ মার্চ) আরেক দল গুজরাট টাইটানসের বিরুদ্ধে মাঠে নেমেছিল লখনউ সুপার জায়ান্টস। ম্যাচে দারুণ লড়াই করলেও শেষমেশ পাঁচ উইকেটে ম্যাচ হেরে যায় লখনউ। এরপরেই দলের অধিনায়ক লোকেশ রাহুলের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলেন আকাশ চোপড়া।

লখনউয়ের হয়ে বল হাতে দুষ্মন্ত চামিরা শুরুটা দারুণ করেছিলেন। নিজের প্রথম দুই ওভারেই দুই উইকেট নেন তিনি। একদিকে যেখানে গুজরাটের হয়ে মহম্মদ শামি একই কাণ্ড করার পর তাঁকে নাগাড়ে তিন ওভার বল করানো হয়, সেখানে চামিরা নিজের চার ওভারের কোটাই সম্পূর্ণ করেননি। রাহুলের এই সিদ্ধান্তে বিস্মিত আকাশ নিজের ইউটিউবে চ্যানেলে বলেন, ‘রাহুলের অধিনায়কত্বের উপর হালকা একটা প্রশ্নচিহ্ন উঠে কারণ দুষ্মন্ত চামিরা, দিনের সেরা বোলার, নিজের এক ওভার বলই করেননি। ও প্রথম দুই ওভারেই দুই উইকেট নিয়েছিল এবং তারপরেও চারের বদলে তিন ওভার বল করে মাত্র।’

এর পাশপাশি ১৬ এবং ১৭ ওভার ভিজে বলে স্পিনারদের দিয়ে বল করানোর জন্যও রাহলের বিরুদ্ধে সওয়াল করেন আকাশ। ‘দীপক হুডা আগের ওভারে ২২ রান দেওয়ার পর সম্পূর্ণ ভেজা বলে রবি বিষ্ণোইকে দিয়ে বল করানো হয়। চামিরা এবং আবেশ খানের দুই ওভার করে বাকি ছিল। আগের ওভারে স্পিনার মার খাওয়ার পর ১৭তম ওভার পেসারকে দিয়ে বল করানো উচিত ছিল, কিন্তু সেখানে আবার এক স্পিনারকে বল দেওয়া হয়। এটা আমার মনে হয় ও কিছু হিসাব করতে ভুল করেছিল।’ দাবি প্রাক্তন ভারতীয় তারকার।

বন্ধ করুন