বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: দলের পরাজয়েও CSK-র হয়ে অনন্য নজির গড়লেন ধোনি
চেন্নাই সুপার কিংস জার্সিতে মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই। (PTI)
চেন্নাই সুপার কিংস জার্সিতে মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: দলের পরাজয়েও CSK-র হয়ে অনন্য নজির গড়লেন ধোনি

  • ধোনি বাদে বিরাট কোহলিরও আরসিবির হয়ে এই একই রেকর্ড রয়েছে।

বুধবার (৪ মে) পুণের ময়দানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। প্লে-অফের লড়াইয়ে টিকে থাকার জন্য সিএসকের এই ম্যাচে জয় ছিল অত্যন্ত জরুরি। কিন্তু শেষমেশ ১৩ রানে ম্যাচ হেরে এবারের মতো প্লে-অফে যাওয়ার আশা কার্যত শেষ হলুদ ব্রিগেডের। 

অধিনায়ক হিসাবে মহেন্দ্র সিং ধোনির প্রত্যাবর্তনের পর প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জয় পেলেও, আরসিবির বিরুদ্ধে চলল না ধোনি ম্যাজিক। ব্যাট হাতে চূড়ান্ত ফ্লপ ধোনি। বেশ কঠিন সময়ে ব্য়াট করতে নামলেও, একেবারেই ম্যাচে কোনোরকম প্রভাব ফেলতে পারেননি ব্যাটার ধোনি। তিন বলে মাত্র দুই রান করে জোস হ্যাজেলউডের বলে আউট হন তিনি। এই ম্যাচেই তিন তিনটি রেকর্ড গড়ার হাতছানি ছিল ধোনির সামনে। টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসাবে ছয় হাজার রান ও প্রথম ভারতীয় হিসাবে একটি নির্দিষ্ট দলের বিরুদ্ধে আইপিএলে ৫০টি ছক্কা হাঁকানোর রেকর্ড হাতছাড়া করলেও, একটি রেকর্ড গড়লেন ধোনি।

প্রথম সিএসকে তারকা হিসাবে আইপিএলের অন্যতম সফল ফ্রাঞ্চাইজির হয়ে ২০০টি ম্যাচ খেলে ফেললেন দলের অধিনায়ক। ধোনি দুই মরশুমে রাইজিং পুণে সুপারজায়ান্টসের হয়ে ৩০টি ম্যাচ খেলায় আগেই ২০০টি আইপিএল ম্যাচ খেলার গণ্ডি টপকে গেলেও, সিএসকের হয়ে এটিই ছিল তাঁর ২০০তম ম্যাচ। ধোনি বাদে এক ফ্রাঞ্চাইজির হয়ে ২০০ ম্যাচ খেলার রেকর্ড কেবল বিরাট কোহলিরই ছিল। তিনি আরসিবির হয়ে ২১৮টি ম্যাচ খেলেছেন। এবার সেই কৃতিত্বে ভাগ বসালেন ধোনি।

বন্ধ করুন