বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: কিপার হিসাবে 'ডাবল সেঞ্চুরি' ধোনির, অনেক পিছনে কার্তিক
কিপার মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।
কিপার মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।

IPL 2022: কিপার হিসাবে 'ডাবল সেঞ্চুরি' ধোনির, অনেক পিছনে কার্তিক

  • দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচেই এই 'ডাবল সেঞ্চুরি' করেন ধোনি।

মহেন্দ্র সিং ধোনি মানেই নজিরের বন্যা। নিজের কেরিয়ারের পড়ন্তবেলায় এসেও একের পর এক নজির ভাঙছেন, গড়ছেন মাহি। রবিবার (৮ মে) দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ডিওয়াই পাতিল স্টেডিয়ামেও সেই ভাঙা-গড়ার খেলা অব্যাহত।

এদিন ম্যাচে প্রথমে ব্যাট করে চেন্নাই। ব্যাট হাতে লোয়ার অর্ডারে আট বলে ২১ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন তিনি। এই ইনিংসের সুবাদেই বিরাট কোহলির পর মাত্র দ্বিতীয় অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টিতে ছয় হাজার রান করার নজির গড়ে ফেলেন তিনি। তবে এখানেই কিন্তু শেষ নয়। কিপিং গ্লাভস হাতে দ্বিতীয় ইনিংসে মাঠে নেমেও ফের আরেক নজির গড়েন মাহি। বিশ্বের অন্য কোনও ক্রিকেটারের দখলে আর এমন নজির নেই। কে সেই নজির?

 প্রথম উইকেটকিপার হিসাবে ধোনি টি-টোয়েন্টি ক্রিকেটে 'ডাবল সেঞ্চুরি' হাঁকান। তবে এই 'ডাবল সেঞ্চুরি' ব্য়াট হাতে নয়, বরং কিপিং গ্লাভস হাতে। প্রথম উইকেটকিপার হিসাবে তিনি বিশ ওভারের ফর্ম্যাটে ২০০ ক্যাচ নেওয়ার মাইলফলক স্পর্শ করেন। এই তালিকায় ধোনির সবথেকে কাছে থাকা দীনেশ কার্তিকও বেশ খানিকটা দূরে। কার্তিক ১৮২টি ক্যাচ ধরেছেন। তালিকায় তিন নম্বরে থাকা কামরান আকমল ১৭২টি ক্যাচের মালিক। চার ও পাঁচ নম্বরে যথাক্রমে কুইন্টন ডি'কক ও দীনেশ রামদিন রয়েছে। তাঁরা যথাক্রমে ১৬৬ ও ১৫০টি ক্যাচ ধরেছেন।

বন্ধ করুন