বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2022 Mega Auction: আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির সঙ্গে BCCI -এর চূড়ান্ত চুক্তি স্বাক্ষরিত হবে কবে?
বিসিসিআই-সিভিসির চূড়ান্ত চুক্তি স্বাক্ষরিত হবে কবে? (ছবি:আইপিএল) 
বিসিসিআই-সিভিসির চূড়ান্ত চুক্তি স্বাক্ষরিত হবে কবে? (ছবি:আইপিএল) 

IPL 2022 Mega Auction: আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির সঙ্গে BCCI -এর চূড়ান্ত চুক্তি স্বাক্ষরিত হবে কবে?

  • দেশের কয়েকটি গুরুত্বপূর্ণ সংস্থার ছাড়পত্র না পাওয়ার ফলে বিসিসিআইয়ের সঙ্গে এখনও চূড়ান্ত চুক্তি স্বাক্ষরিত হয়নি সিভিসির। বোর্ড সূত্রে খবর বিষয়টি চূড়ান্ত করার আগে দেশের গুরুত্বপূর্ণ সংস্থার ছাড়পত্রের বিষয়ে অপেক্ষা করছে বিসিসিআই।

শুভব্রত মুখার্জি: আইপিএলের দুটি নতুন ফ্রাঞ্চাইজি দলের নিলামের মাধ্যমে মালিকানা ইতিমধ্যেই ঠিক হয়ে গিয়েছে। প্রায় তিন‌ মাসের অধিক সময় হয়ে গিয়েছে যেখানে ৫৬২৫ কোটি টাকা খরচ করে আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির মালিকানা নিয়েছে সিভিসি নামক এক আমেরিকান কোম্পানি। তবে দেশের কয়েকটি গুরুত্বপূর্ণ সংস্থার ছাড়পত্র না পাওয়ার ফলে বিসিসিআইয়ের সঙ্গে এখনও চূড়ান্ত চুক্তি স্বাক্ষরিত হয়নি সিভিসির। বোর্ড সূত্রে খবর বিষয়টি চূড়ান্ত করার আগে দেশের গুরুত্বপূর্ণ সংস্থার ছাড়পত্রের বিষয়ে অপেক্ষা করছে বিসিসিআই।

প্রসঙ্গত ২০২১ সালের অক্টোবর মাসের ২৫ তারিখে নতুন দুই ফ্রাঞ্চাইজির মালিকানা নিশ্চিত করা হয়েছিল। তার পর থেকে আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির চূড়ান্ত চুক্তি স্বাক্ষরের বিষয়টি এখন  ছাড়পত্রের কারণে আটকে। বিসিসিআইয়ের তরফে এখনও সিভিসিকে 'লেটার অফ ইন্টেন্ট' দেওয়া হয়নি। যেহেতু বিষয়টিতে বিদেশের ইনভেস্টররা যুক্ত রয়েছেন ফলে দেশের গুরুত্বপূর্ণ সংস্থার ছাড়পত্র পেলেই 'লেটার অফ ইন্টেন্ট' দেওয়া হবে।

তবে সুত্রের খবর, বিসিসিআই এবং সিভিসি দুই পক্ষের আইনজীবীরা ইতিমধ্যেই নিজেদের মধ্যে বসে আইনগত সমস্ত দিক মাথায় রেখে চূড়ান্ত চুক্তির খসড়াপত্র ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে। তবে সমস্যা সৃষ্টি হতে পারে অন্য জায়গায়। নতুন দলটি এই ছাড়পত্র না পেলে তাদের সঙ্গে ক্রিকেটারদের অফিসিয়ালি চুক্তিবদ্ধ করাতেও পারবে না। আর করলেও তাদের নাম ঘোষণা করতে পারবে না। সেক্ষেত্রে আইপিএলের দেওয়া সময়সীমা পেরিয়ে যেতে পারে। আর তা হলে বোর্ড কী পদক্ষেপ নেয় এখন সেটাই দেখার। ১২-১৩ ই ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএলের নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উল্লেখ্য সিভিসি আশিষ নেহেরাকে তাদের হেড কোচ, গ্যারি কার্স্টেনকে মেন্টর এবং বিক্রম সোলাঙ্কিকে ব্যাটিং কোচ করার বিষয়ে অনেকটাই এগিয়ে গিয়েছে।

বন্ধ করুন