বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: আসন্ন টুর্নামেন্টে বাড়তি সুবিধা পাবে MI! কারণ ব্যাখ্যা করলেন KKR-এর প্রাক্তনী
নিলাম টেবিলে টিম মুম্বই ইন্ডিয়ান্স (ছবি:এএনআই) (ANI)

IPL 2022: আসন্ন টুর্নামেন্টে বাড়তি সুবিধা পাবে MI! কারণ ব্যাখ্যা করলেন KKR-এর প্রাক্তনী

  • মহারাষ্ট্রের চারটি মাঠে IPL 2022-এর পুরো টুর্নামেন্ট খেলা হবে। এর পরিপ্রেক্ষিতে প্রাক্তন ভারতীয় খেলোয়াড় আকাশ চোপড়া জানিয়েছেন এই পরিস্থিতির সুবিধা পাবে মুম্বই ইন্ডিয়ান্স।

মহারাষ্ট্রের চারটি মাঠে IPL 2022-এর পুরো টুর্নামেন্ট খেলা হবে। এর পরিপ্রেক্ষিতে প্রাক্তন ভারতীয় ওপেনার আকাশ চোপড়া জানিয়েছেন এই পরিস্থিতির সুবিধা পাবে মুম্বই ইন্ডিয়ান্স। চোপড়ার মতে, মুম্বই অন্যান্য ফ্র্যাঞ্চাইজির তুলনায় বেশি সুবিধা পাবে। বিসিসিআই নিশ্চিত করেছে যে আসন্ন আইপিএলের লিগ পর্বে ৭০টি ম্যাচ খেলা হবে মুম্বই এবং পুনের চারটি মাঠে। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম এবং ডিওয়াই পাটিল স্টেডিয়ামে ২০টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। পুনের ব্র্যাবোর্ন স্টেডিয়াম এবং এমসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়াম প্রতিটি ১৫টি করে ম্যাচ আয়োজন করবে।

এই বিষয় যুক্তি দিয়েছিলেন ভারতের প্রাক্তন ওপেনার। আকাশ চোপড়া নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন কেন মহারাষ্ট্রে আইপিএল অনুষ্ঠিত হওয়ায় পাঁচবারের আইপিএল বিজয়ী মুম্বইয়ের পক্ষে সুবিধা হবে। তিনি বলেছিল, ‘তারা চেষ্টা করবে সব দলকে এই ভেন্যুতে খেলার সমান সুযোগ দিতে। মুম্বইয়ের জন্য এটা দারুণ। তিনি যখন নিলামে বসে নিজের দল তৈরি করেন, তখন নিজের ঘরের মাঠ বিবেচনা করেই তা করেন। তাই এটি তাদের জন্য উপযুক্ত। তারা যা চেয়েছিল তা পেয়েছে।’ তবে কিছু আইপিএল ফ্র্যাঞ্চাইজি আপত্তি তুলেছে যে মুম্বই ইন্ডিয়ান্স ওয়াংখেড়েতে খেলার সুযোগ পাবে কেন। কারণ এটি ফ্র্যাঞ্চাইজির হোম গ্রাউন্ড। এই বিষয়ে বিসিসিআই কী সমাধান খোঁজে সেটাই দেখার বিষয়।

আকাশ চোপড়া বিশ্বাস করেন যে ওয়াংখেড়ে স্টেডিয়াম এবং সিসিআই-এর ম্যাচগুলির পরিস্থিতি একই রকম হবে। তিনি বলেন, ‘অবশ্যই সমস্ত ম্যাচ তাদের ঘরে অনুষ্ঠিত হবে না, তবে ওয়াংখেড়ে এবং সিসিআই উভয়েরই প্রায় একই জায়গায় অবস্থান করে। কারণ কন্ডিশন এক, সমতল পিচ, শেষে সামান্য শিশির থাকে, ঠিক মুম্বইয়ের মতো। ডিওয়াই পাতিল বড় মাঠ। আমি মনে করি মাঠের আকার এবং সমুদ্র থেকে তাদের দূরত্ব বিবেচনা করে ডিওয়াই পাটিল এবং পুনেও একই রকম হবে।’

বন্ধ করুন