বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: সর্বাধিক ছক্কা থেকে দ্রুততম হাফ-সেঞ্চুরি, এবছর আইপিএলে এই ৫টি সর্বকালীন রেকর্ড দেখা যায়

IPL 2022: সর্বাধিক ছক্কা থেকে দ্রুততম হাফ-সেঞ্চুরি, এবছর আইপিএলে এই ৫টি সর্বকালীন রেকর্ড দেখা যায়

ট্রফি নিয়ে গুজরাট টাইটানস। ছবি- আইপিএল।

IPL 2022-তে গড়া হয় টুর্নামেন্টের ইতিহাসের এমন ৫টি সর্বকালীন রেকর্ডের তালিকায় চোখ রাখুন।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের প্রতি মরশুমেই বহু রেকর্ড ভাঙা-গড়া হয়। আইপিএল ২০২২-র এমনই ৫টি সর্বকালীন রেকর্ডের দিকে চোখ রাখা যাক।

১. সব থেকে বেশি ছক্কা: আইপিএল ২০২২-এর ৭৪টি ম্যাচে মোট ১০৬২টি ছক্কা মারেন ব্যাটসম্যানরা। এই প্রথম আইপিএলের এক মরশুমে ১০০০-এর বেশি ছক্কা দেখা যায়। এর আগে ২০১৮ সালে ৬০ ম্যাচে ৮৭২টি ছক্কা দেখা গিয়েছিল। এতদিন সেটিই ছিল সর্বকালীন রেকর্ড। এবার সেই রেকর্ড ভেঙে যায়।

আইপিএল মরশুমে সব থেকে বেশি ছক্কা:-
২০২২: ৭৪ ম্যাচে ১০৬২টি ছক্কা
২০১৮: ৬০ ম্যাচে ৮৭২টি ছক্কা
২০১৯: ৬০ ম্যাচে ৭৮৪টি ছক্কা
২০২০: ৬০ ম্যাচে ৭৩৪টি ছক্কা
২০১২: ৭৫ ম্যাচে ৭৩২টি ছক্কা

আরও পড়ুন:- IPL 2022: নেপথ্যের নায়কদের স্বীকৃতি, কিউরেটর ও মাঠকর্মীদের জন্য মোটা টাকা পুরস্কার ঘোষণা BCCI-এর

২. কোনও ভারতীয় বোলারের সব থেকে জোরে বল:- এবছর উমরান মালিক ১৫৭ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে একটি বল করেন, যা আইপিএলের ইতিহাসে কোনও ভারতীয় বোলারের করা সব থেকে জোরে বল।

৩. সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি:- মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কেকেআর তারকা প্যাট কামিন্সের করা ১৪ বলে হাফ-সেঞ্চুরি টুর্নামেন্টের ইতিহাসে যুগ্ম দ্রুততম অর্ধশতরানের রেকর্ড। কামিন্স ছুঁয়ে ফেলেন লোকেশ রাহুলের ১৪ বলে হাফ-সেঞ্চুরির সর্বকালীন রেকর্ড।

আরও পড়ুন:- ফাইনালের সেরা, টুর্নামেন্টের সেরা, সেরা উঠতি তারকা, অরেঞ্জ ও পার্পল ক্যাপ, IPL 2022-এর সব পুরস্কারের তালিকায় চোখ রাখুন

৪. রেকর্ড ওপেনিং পার্টনারশিপ:- কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের দুই ওপেনার লোকেশ রাহুল ও কুইন্টন ডি'কক ২১০ রান তোলেন স্কোরবোর্ডে। আইপিএলের ইতিহাসে এটিই সব থেকে বেশি রানের ওপেনিং পার্টনারশিপের রেকর্ড। এর আগে ওপেনিং জুটিতে কখনও ২০০ রান ওঠেনি।

৫. এক মরশুমে সব থেকে বেশি সেঞ্চুরি:- রাজস্থান রয়্যালসের জোস বাটলার এবছর মোট ৪টি সেঞ্চুরি করেন। টুর্নামেন্টের ইতিহাসে এক মরশুমে সব থেকে বেশি শতরানের যুগ্ম রেকর্ড এটি। বিরাট কোহলি ২০১৬ সালে ৪টি সেঞ্চুরি করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া? 'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে রবিবার রাজভবনে যাচ্ছেন শুভেন্দু অধিকারী, আক্রান্তদের নিয়ে রাজ্যপাল সাক্ষাৎ

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.