বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: তারকারাও অনেক সময় স্ট্রাগল করে, আশানুরূপ পারফর্ম না করে অজুহাত দিলেন ১৫.২৫ কোটির ইশান
মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ব্যাটিংরত ইশান কিষাণ। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: তারকারাও অনেক সময় স্ট্রাগল করে, আশানুরূপ পারফর্ম না করে অজুহাত দিলেন ১৫.২৫ কোটির ইশান

  • মুম্বইয়ের হয়ে এবারের আইপিএলে ৩০.৮৩-র গড়ে মোট ৩৭০ রান করেছেন ইশান কিষাণ।

আইপিএলের নিলামে নিজেদেরে আগের সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে ১৫.২৫ কোটি টাকায় ইশান কিষাণকে দলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। পরপর অর্ধশতরান করে শুরুটা ভাল করলেও, ইশান কিন্তু আশানুরূপ পারফর্ম করতে পারেননি। নিজের এই ব্যর্থতার কারণ খোলসা করতে গিয়ে কিছুটা অজুহাতের সুরই ধরা পড়ল তরুণ তুর্কীর গলায়।

সানরাইজার্স হায়দরবাদের বিরুদ্ধে ম্যাচের পর ইশান বলেন, ‘বড় বড় তারকারও তো অনেকসময় স্ট্রাগল করেন। আমি ক্রিস গেইলকেও (বড় শট খেলার আগে) সময় নিতে দেখেছি। প্রতিদিনই তো আর একরকম হয় না। কখনও কখনও আমি শুরুটা ভাল করব, আবার অনেক সময় প্রতিপক্ষ বোলাররা ভাল পরিকল্পনা নিয়ে শুরুটা ভাল করবে। সাজঘরের ভিতরে আমরা কী পরিকল্পনা করে মাঠে নামছি, সেটা অনেক সময়ই বাইরে কে, কী ভাবছে, তাদের থেকে অনেকটাই ভিন্ন হয়।’

মুম্বই দলে মাঠে নেমেই যে ব্যাট চালানোটা তাঁর ভূমিকা নয়, সেটাও জানিয়ে দিলেন ইশান। ‘ক্রিকেটে সবসময় কারুর ভূমিকা একইরকম থাকবে সবসময়, সেটা হয় না। গিয়েই তো সবসময় ব্যাট চালানো যায় না। দলের কথা ভেবে আমাকে যে ভূমিকা দেওয়া হয়েছে, তা পালন করা দরকার। যদি প্রতিপক্ষ বোলাররা ভাল বল করে, তাহলে তাদের প্রাপ্য সম্মান দিতেই হবে। উইকেট হাতে থাকলে পরবর্তী সময়ে নামা ব্যাটারদেরও সুবিধা হয়।’ দাবি ইশানের। 

মুম্বইয়ের কিপার ব্য়াটার এ মরশুমে ৩০.৮৩-র গড়ে ৩৭০ রান করেছেন। তিনটি অর্ধশতরান রয়েছে তাঁর ঝুলিতে। এই পারফরম্যান্স একেবারে খারাপ না হলেও, নিলামের সবথেকে দামি খেলোয়াড়সুলভও কিন্তু নয়। ইশানের এই ধারাবাহিকতার অভাব মুম্বইয়ের ব্যর্থতার এক বড় কারণ।

বন্ধ করুন