বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: শুরুর দিকে উইকেট না পেলেও ছন্দেই ছিলাম, DC-র বিরুদ্ধে MI-কে জিতিয়ে দাবি বুমরাহর
দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে উইকেট নিয়ে জসপ্রীত বুমরাহর সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: শুরুর দিকে উইকেট না পেলেও ছন্দেই ছিলাম, DC-র বিরুদ্ধে MI-কে জিতিয়ে দাবি বুমরাহর

  • এ মরশুমের ১৫টির মধ্যে গত চার ম্যাচেই বুমরাহ ১০টি উইকেট নিয়েছেন।

১৪ ম্যাচে ৭.১৮-র ইকোনমি এবং ২৫.৫৩-র গড়ে ১৫ উইকেট নিয়ে এ বারের আইপিএল মরশুম শেষ করেছেন জসপ্রীত বুমরাহ। স্রেফ পরিসংখ্যান দেখলে তাঁর আইপিএল মরশুমটা ততটা খারাপ কাটেনি। তবে বাস্তবটা কিন্তু এর থেকে একেবারেই ভিন্ন। মুম্বইয়ের এ মরশুমে ব্যর্থতার অন্যতম প্রধান কারণ হল বুমরাহর ব্যর্থতা।

তারকা ফাস্ট বোলার মোট ১৫ উইকেট নিলেও, তার মধ্যে শেষ চার ম্যাচেই এসেছে ১০টি উইকেট। ততক্ষণে আইপিএলের প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে মুম্বই। দিল্লির বিরুদ্ধে ২৫ রানের বিনিময়ে তিন উইকেট নিয়ে মুম্বইয়ের মরশুমের শেষ ম্যাচের সেরা হন বুমরাহ। সবকয়টি উইকেটেরই গুরুত্ব থাকলেও, এবার কিন্তু দলের সবথেকে প্রয়োজনের সময় বারবার ব্যর্থ হয়েছেন বুমরাহ। তবে তারকা ফাস্ট বোলারের দাবি তিনি মরশুমের শুরুর দিকে হয়তো উইকেট পাচ্ছিলেন, তবে ছন্দেই ছিলেন। আর উইকেট না পাওয়ায় তাঁকে কোনও সময় তেমন চিন্তায়ও পড়তে হয়নি।

ম্যাচ শেষের সাক্ষাৎকারে বুমরাহ বলেন, ‘আমার মাথায় খুব বেশি চিন্তা ছিল না। আমি নিজের ছন্দেই বোলিং করছিলাম। শ্রীলঙ্কার বিরুদ্ধে দু'টো ভাল টেস্ট ম্যাচের পর আমি (আইপিএলে) যোগ দিয়েছিলাম। নিজের প্রক্রিয়া নিয়ে যথেষ্ট খুশিই ছিলাম আমি। যদি নিজের সাধ্যমতো সেরাটা দিতে পারি, তাহলে তার বেশি আর কিছুই করার থাকে না। অনেক সময় তো খারাপ বলেও আমি উইকেট পাই। তার মানে তো এই না যে আমি খারাপ বল করার প্রয়াশ করব। তাই আমি জিনিসপত্র সহজ সরল রাখার চেষ্টা করি। নিজেই পরীক্ষা করে দেখে নিই কোনটায় সফল হচ্ছি, কীসে হচ্ছি না। তাই নিজের পরিকল্পনা সফলভাবে বাস্তবায়িত করতে পারলে বাকিটা আমার মেনে নিতে কোনও সমস্যা নেই।’ দাবি বুমরাহর।

বন্ধ করুন