বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ভাল খেললে ডেভিডের জন্য খুলে যাবে অজি বিশ্বকাপ দলের দরজা, আশাবাদী সতীর্থ ওয়েড
হোবার্ট হারিকেন্সের জার্সিতে টিম ডেভিড। ছবি- রয়টার্স।

IPL 2022: ভাল খেললে ডেভিডের জন্য খুলে যাবে অজি বিশ্বকাপ দলের দরজা, আশাবাদী সতীর্থ ওয়েড

  • ৮.২৫ কোটি টাকায় ডেভিডকে দলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স।

বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগে বড় ছক্কা হাঁকানো এবং দ্রুত গতিতে রান করার দক্ষতায় ভর করে বেশ নাম কামিয়েছেন টিম ডেভিড। সেই প্রতিভার জেরেই মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে বিশাল মূল্যে দলে নিয়েছে। আর ভাল আইপিএলেই বিশ্বকাপে ডেভিডের সুযোগ পাওয়ার চাবিকাঠি বলে মনে করছেন ম্য়াথু ওয়েড।

সিঙ্গাপুরের হয়ে নিজের আন্তর্জাতিক কেরিয়ার শুরু করলেও অস্ট্রেলিয়ার হয়ে খেলারও যোগ্যতা রয়েছে ডেভিডের কাছে। ৮৫ টি-টোয়েন্টি ম্যাচে ৩৪.৬৯-র গড় ও ১৫৯.৩৯-র স্ট্রাইক রেটে ১৯০৮ রান ডেভিডের জন্য মুম্বই ইন্ডিয়ান্সকে ৮ কোটি ২৫ লক্ষ টাকা খরচ করতে বাধ্য় করে। মুম্বই একা নয়, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালসরাও ডেভিডের পিছনে ছুটেছিল। বর্তমান টি-টোয়েন্টির মার্কেটে এর ফলে ডেভিডের দর সহজেই বোঝা যায়।

বিশ্বকাপজয়ী অজি তারকা ম্য়াথু ওয়েড, ডেভিডের সঙ্গে বিগ ব্যাশে একই দল হোবার্ট হারিকেন্সের হয়ে খেলেন। অভিজ্ঞ ওয়েডের মতে, আইপিএলই ডেভিডের কাছে বছরের শেষের দিকে বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে সুযোগ পাওয়ার চাবিকাঠি। তিনি ক্রিকেট অস্ট্রেলিয়াকে এক সাক্ষাৎকারে জানান, ‘যদি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে টিম ডেভিড আইপিএলে ভাল পারফর্ম করতে পারে, তাহলে নিঃসন্দেহে ও বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দলের রাডারে চলে আসবে।’ ২৫ বছর বয়সী টিম কতটা সফল হন, এখন সেটাই দেখার।

বন্ধ করুন