বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: শুরুটা খারাপ করেও কোন জাদুবলে মরশুম শেষে জ্বলে উঠল ব্যাট, খোলসা করলেন টিম ডেভিড

IPL 2022: শুরুটা খারাপ করেও কোন জাদুবলে মরশুম শেষে জ্বলে উঠল ব্যাট, খোলসা করলেন টিম ডেভিড

দিল্ল ক্যাপিটালসের বিরুদ্ধে ব্যাটিংরত টিম ডেভিড। ছবি- আইপিএল।

২০০-র অধিক স্ট্রাইক রেট ও ৩৭-র অধিক গড়ে এ মরশুমে মোট ১৮৬ রান করেছেন ডেভিড।

এ বারের মরশুমটা মুম্বই ইন্ডিয়ান্সের জন্য একেবারেই ভাল কাটেনি। তবে খারাপ মরশুমে মুম্বইয়ের যে গুটিকয়েক খেলোয়াড় প্রভাবিত করেছেন, তাদের মধ্যে অন্যতম হলেন টিম ডেভড। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে পল্টনদের মরশুমের শেষ ম্যাচে ফের একবার জ্বলে উঠল টিম ডেভিডের ব্যাট।

শনিবার (২১ মে) টিম যখন ক্রিজে নামেন, তখন মুম্বইয়ের জয়ের জন্য ৩৩ বলে ৬৫ রানের প্রয়োজন ছিল। ব্যাটে নেমেই ঝড় তোলেন তিনি। মাত্র ১১ বলে দুইটি চার ও চারটি ছক্কার দৌলতে ৩৪ রান করে একেবারে পরিস্থিতি বদলে ফেলেন টিম। পরিণামে সহজেই পাঁচ উইকেটে ম্যাচ জিতে নেয় মুম্বই। অথচ মরশুমের শুরুটা একেবারেই আহামরি করতে পারেননি টিম। দল থেকে তাঁকে বাদও দেওয়া হয়েছিল। কিন্তু শেষের দিকে দলে ফিরেই একাধিকবার ঝোড়ো ইনিংসে ম্যাচের রং বদলেছেন তিনি। ঠিক কোন জিনিসটা বদলে ফেলেন সাফল্য পেলেন তিনি?

দিল্লি ম্যাচের পর টিম বলেন, ‘(বড় শট মারার সময়) আমার মতে নিজের শেপটা ধরে রাখাটা সবসময়ই ভীষণই গুরুত্বপূর্ণ। আমি শুরুর দিকে একটু বেশিই ঝুঁকে গিয়ে বল হাওয়ায় মারার চেষ্টা  করছিলাম। তাই ওই জায়গাটায় কাজ করে আমি যতটা সম্ভব বলের উপরে থেকে শট মারার চেষ্টা করেছি।’ এদিন ইশানের পরামর্শই তাঁর ইনিংসে সহায়তা করেছে বলেও জানান টিম। ‘ইশান ক্রিজ ছাড়ার সময় আমায় বলে যে ততক্ষণে উইকেটটা পাটা হয়ে গিয়েছে। মন্থর গতির বল পিচে একটু থেমে আসছে বটে, তবে নিজের শেপটা ধরে রেখে নিজের দক্ষতার উপর আস্থা রাখতে হবে। আমার মনে হয় আমি আজ দু'টো ছোট ছক্কা মেরেছি। সুতরাং, ওই দুই ক্ষেত্রে ভাগ্যও একটু সহায়তা করেছে।’ দাবি টিমের।

 

বন্ধ করুন