বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: বদলেছে ফর্ম্যাট, দেখুন RCB-র জার্সিতে বিরাট কোহলিরা এবার কোন কোন দলের বিরুদ্ধে জোড়া লিগ ম্যাচ খেলবেন

IPL 2022: বদলেছে ফর্ম্যাট, দেখুন RCB-র জার্সিতে বিরাট কোহলিরা এবার কোন কোন দলের বিরুদ্ধে জোড়া লিগ ম্যাচ খেলবেন

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের স্কোয়াড। ছবি- আরসিবি।

KKR-এর বিরুদ্ধে লিগে একবার মাত্র মুখোমুখি হবে ব্যাঙ্গালোর।

৮-এর বদলে ১০ দলের টুর্নামেন্ট। আগের মতো হোম-অ্যাওয়ে ভিত্তিতে নিজেদের মধ্যে ২টি করে ম্যাচ খেললে প্রতিটি দলকে ১৮টি করে লিগ ম্যাচ খেলতে হতো। তবে বিসিসিআই ম্যাচ সংখ্যা বাড়াতে নারাজ। তারা ফর্ম্যাট বদলে প্রতিটি দলের জন্য আগের মতোই ১৪টি করে লিগ ম্যাচ খেলার বন্দোবস্ত করেছে।

এবার টুর্নামেন্টের ১০টি দলকে ৫টি করে দলের দু'টি ভার্চুয়াল গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি দল নিজের গ্রুপের বাকি চারটি দলের বিরুদ্ধে ২টি করে লিগ ম্যাচ খেলবে এবং অন্য গ্রুপের একটি দলের বিরুদ্ধে ২টি লিগ ম্যাচে মাঠে নামবে। অন্য গ্রুপের বাকি চারটি দলের বিরুদ্ধে খেলতে হবে ১টি করে লিগ ম্যাচ।

আইপিএলের গ্রুপ বিভাগ:-

এ-গ্রুপ: মুম্বই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়ান্টস।

বি-গ্রুপ: চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পঞ্জাব কিংস ও গুজরাট টাইটানস।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর জায়গা পেয়েছে বি-গ্রুপে। সেই নিরিখে বিরাট কোহলিরা ২টি করে লিগ ম্যাচ খেলবেন নিজেদের গ্রুপের (বি-গ্রপ) অন্য চারটি দল চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, পঞ্জাব কিংস ও গুজরাট টাইটানসের বিরুদ্ধে। এছাড়া এ-গ্রুপের রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাঁরা খেলবেন ২টি লিগ ম্যাচ। আরসিবি ১টি করে লিগ ম্যাচ খেলবে এ-গ্রুপের বাকি চারটি দল মুম্বই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে।

সুতরাং, ব্যাঙ্গালোর ২টি করে লিগ ম্যাচ খেলবে চেন্নাই, হায়দরাবাদ, পঞ্জাব, গুজরাট ও রাজস্থানের বিরুদ্ধে। তারা ১টি করে লিগ ম্যাচ খেলবে মুম্বই, কলকাতা, দিল্লি ও লখনউয়ের বিরুদ্ধে। অবশ্য প্লে-অফে উঠলে ফের যে কোনও দলের সঙ্গে মুখোমুখি হতে পারেন কোহলিরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আমার আর জয় শাহ মধ্যে… BCCI সচিবের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন হেড কোচ গম্ভীর আপনি কী আইসক্রিমের পোকা? আইসক্রিম দিবসে জানুন ভারতের ৮টি সেরা দোকানের ঠিকানা বিশেষ নজর ডিফেন্স স্টকে, বাজেটের দিন কিনতে পারেন কোন কোন শেয়ার? মোদী জমানায় আগের বাজেটগুলিতে সেনসেক্স উঠেছিল না পড়েছিল? একনজরে পরিসংখ্যান কর্মচারীকে জুতো মারার জন্য দুবাইতে আটক, ‘গুজব’ বলে সত্যিকে অস্বীকার করছেন রাহাত? Paris Olympics 2024-এ তারকা হয়ে উঠতে পারেন এই পাঁচ ভারতীয় বংশোদ্ভুত ক্রীড়াবিদ আমেরিকায় T20 WC-এর জন্য বিপুল ক্ষতি,বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন ICC-র মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.