বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022 New Rules: কেন CSK-র পরিবর্তে অন্য গ্রুপের SRH-র সঙ্গে ২ ম্যাচ খেলবে KKR? লুকিয়ে আছে রহস্য!

IPL 2022 New Rules: কেন CSK-র পরিবর্তে অন্য গ্রুপের SRH-র সঙ্গে ২ ম্যাচ খেলবে KKR? লুকিয়ে আছে রহস্য!

নিজেদের গ্রুপের চারটি দলের বিরুদ্ধে দুটি করে ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

জেনে নিন সেই রহস্য।

নিজেদের গ্রুপের চারটি দলের বিরুদ্ধে দুটি করে ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। অন্য গ্রুপের সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে লিগ পর্যায়ে দুটি ম্যাচ খেলবে নাইটরা। অথচ সেই গ্রুপের প্রথম স্থানে আছে চেন্নাই সুপার কিংস। তাহলে চেন্নাইয়ের পরিবর্তে কেন হায়দরাবাদের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলবে কেকেআর?

আইপিএলের নয়া নিয়ম অনুযায়ী, গ্রুপ 'এ'-তে আছে মুম্বই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর), রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়েন্টস। গ্রুপ 'বি'-তে চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পঞ্জাব কিংস এবং গুজরাট টাইটানস আছে।

র‌্যাঙ্কিং গ্রুপ 'এ'র‌্যাঙ্কিং গ্রুপ 'বি'
মুম্বই ইন্ডিয়ান্স (৫)চেন্নাই সুপার কিংস (৪)
কলকাতা নাইট রাইডার্স (২)সানরাইজার্স হায়দরাবাদ (১)
রাজস্থান রয়্যালস (১)রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
দিল্লি ক্যাপিটালসপঞ্জাব কিংস
লখনউ সুপার জায়েন্টস১০গুজরাট টাইটানস

নিয়ম অনুযায়ী, যে দল যে গ্রুপে আছে, সেই গ্রুপের বাকি চারটি দলের বিরুদ্ধে দুটি করে ম্যাচ (একটি হোম এবং একটি অ্যাওয়ে) খেলবে। অপর যে দলের সঙ্গে দুটি ম্যাচ খেলবে, তাও নির্ধারিত হবে গ্রুপ বিন্যাসের মাধ্যমে। কোনও গ্রুপে যে দল যে স্থানে আছে, অপর গ্রুপে সেই স্থানে যে দল আছে, তার বিরুদ্ধে দুটি ম্যাচ খেলবে। সেই হিসেবেই চেন্নাইয়ের পরিবর্ত হায়দরাবাদের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলবে কেকেআর।

নাইটরা গ্রুপ ‘এ’-তে দ্বিতীয় স্থানে আছে। গ্রুপ ‘বি’-তে দ্বিতীয় স্থানে আছে হায়দরাবাদ। তাই হায়দরাবাদের বিরুদ্ধে দুটি ম্যাচে খেলবেন শ্রেয়স আইয়াররা। সঙ্গে মুম্বই, রাজস্থান, দিল্লি এবং লখনউয়ের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলবেন। আর চেন্নাই যেহেতু গ্রুপ ‘বি’-র শীর্ষে আছে, তাই মুম্বইয়ের সঙ্গে দুটি ম্যাচ খেলবে। যে দল গ্রুপ ‘এ’-এর শীর্ষে আছে। বাকি দলগুলির ক্ষেত্রেও একই নিয়ম প্রয়োজ্য হবে। সেভাবেই দলগুলির খেলা পড়বে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এমনটা ভামিকার ক্ষেত্রে হয়নি! জন্ম নিয়েই ইনস্টাগ্রামে বিরাট-অনুষ্কার ছেলে অকায় মহিলা বন্দিদের বাধ্যতামূলক 'গর্ভবস্থা পরীক্ষা'-র আবেদন, সরাসরি ‘না’ বলল হাইকোর্ট আপেল খেলেই নিয়ন্ত্রণে থাকবে কোলেস্টেরল! আর কী কী গুণ রয়েছে এই ফলের ভুয়ো ইনস্টা আইডি নিয়ে বিপাকে বিদ্যা! অভিযোগ দায়ের করলেন মুম্বই পুলিশের কাছে বাবর, আর্থার মিলে ট্রেনারকে বলেছিলেন ফিটনেস নিয়ে ভাবতে হবে না- বিস্ফোরক হাফিজ আজ নিজের ‘ভাষাজ্ঞান’ আরও বাড়ান, জেনে নিন বাংলা ভাষার ৯ অজানা তথ্য মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল আধার নিষ্ক্রিয়তা নিয়ে রাজ্যের কাছে একদিনে জমা পড়ল কত অভিযোগ? সামনে এল তথ্য ‘হাত মেলাল ভারত-পাকিস্তান’! সানা জাভেদকে দেখে ‘সানিয়া’ বলে কটাক্ষ PSL-এর মাঠে রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.