বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022 New Rules: কেন CSK-র পরিবর্তে অন্য গ্রুপের SRH-র সঙ্গে ২ ম্যাচ খেলবে KKR? লুকিয়ে আছে রহস্য!

IPL 2022 New Rules: কেন CSK-র পরিবর্তে অন্য গ্রুপের SRH-র সঙ্গে ২ ম্যাচ খেলবে KKR? লুকিয়ে আছে রহস্য!

নিজেদের গ্রুপের চারটি দলের বিরুদ্ধে দুটি করে ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

জেনে নিন সেই রহস্য।

নিজেদের গ্রুপের চারটি দলের বিরুদ্ধে দুটি করে ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। অন্য গ্রুপের সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে লিগ পর্যায়ে দুটি ম্যাচ খেলবে নাইটরা। অথচ সেই গ্রুপের প্রথম স্থানে আছে চেন্নাই সুপার কিংস। তাহলে চেন্নাইয়ের পরিবর্তে কেন হায়দরাবাদের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলবে কেকেআর?

আইপিএলের নয়া নিয়ম অনুযায়ী, গ্রুপ 'এ'-তে আছে মুম্বই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর), রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়েন্টস। গ্রুপ 'বি'-তে চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পঞ্জাব কিংস এবং গুজরাট টাইটানস আছে।

র‌্যাঙ্কিং গ্রুপ 'এ'র‌্যাঙ্কিং গ্রুপ 'বি'
মুম্বই ইন্ডিয়ান্স (৫)চেন্নাই সুপার কিংস (৪)
কলকাতা নাইট রাইডার্স (২)সানরাইজার্স হায়দরাবাদ (১)
রাজস্থান রয়্যালস (১)রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
দিল্লি ক্যাপিটালসপঞ্জাব কিংস
লখনউ সুপার জায়েন্টস১০গুজরাট টাইটানস

নিয়ম অনুযায়ী, যে দল যে গ্রুপে আছে, সেই গ্রুপের বাকি চারটি দলের বিরুদ্ধে দুটি করে ম্যাচ (একটি হোম এবং একটি অ্যাওয়ে) খেলবে। অপর যে দলের সঙ্গে দুটি ম্যাচ খেলবে, তাও নির্ধারিত হবে গ্রুপ বিন্যাসের মাধ্যমে। কোনও গ্রুপে যে দল যে স্থানে আছে, অপর গ্রুপে সেই স্থানে যে দল আছে, তার বিরুদ্ধে দুটি ম্যাচ খেলবে। সেই হিসেবেই চেন্নাইয়ের পরিবর্ত হায়দরাবাদের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলবে কেকেআর।

নাইটরা গ্রুপ ‘এ’-তে দ্বিতীয় স্থানে আছে। গ্রুপ ‘বি’-তে দ্বিতীয় স্থানে আছে হায়দরাবাদ। তাই হায়দরাবাদের বিরুদ্ধে দুটি ম্যাচে খেলবেন শ্রেয়স আইয়াররা। সঙ্গে মুম্বই, রাজস্থান, দিল্লি এবং লখনউয়ের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলবেন। আর চেন্নাই যেহেতু গ্রুপ ‘বি’-র শীর্ষে আছে, তাই মুম্বইয়ের সঙ্গে দুটি ম্যাচ খেলবে। যে দল গ্রুপ ‘এ’-এর শীর্ষে আছে। বাকি দলগুলির ক্ষেত্রেও একই নিয়ম প্রয়োজ্য হবে। সেভাবেই দলগুলির খেলা পড়বে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.