বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > একটা মরশুম একটা দশকের থেকে বড় না, কোহলিকে সমর্থন প্রোটিয়া ক্যাপ্টেনের
গুজরাট টাইটানসের বিরুদ্ধে অর্ধশতরান করার পরে বিরাট কোহলি (ছবি-পিটিআই) (PTI)
গুজরাট টাইটানসের বিরুদ্ধে অর্ধশতরান করার পরে বিরাট কোহলি (ছবি-পিটিআই) (PTI)

একটা মরশুম একটা দশকের থেকে বড় না, কোহলিকে সমর্থন প্রোটিয়া ক্যাপ্টেনের

  • কোহলির পাশে দাঁড়িয়ে দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেটারের বিশেষ বার্তা। বিরাট কোহলির সমালোচকদের একহাত নিয়ে ডেন ভ্যান নিকার্ক নিজের টুইটারে লিখেছেন,‘ক্রিকেট খেলার জন্য বিরাট কোহলি যা করেছেন তাকে অসম্মান করার কারণ খোঁজা বন্ধ করুন!!’

ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সমর্থনে এগিয়ে এসেছেন দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলের তারকা ক্রিকেটার ডেন ভ্যান নিকার্ক। দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দলের ক্যাপ্টেন ভ্যান নিকার্ক বুধবার বিরাট কোহলিকে নিয়ে একটি টুইট করেছেন। যেখানে তিনি একটি মন ছুঁয়ে যাওয়া বার্তা পোস্ট করেছেন। দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেটার বলেছেন কোহলির বর্তমান খারাপ ফর্মের কারণে কোহলির গত এক দশককে ভুলে যাওয়া উচিত নয় এবং কোহলি এতদিন ধরে বাইশ গজে যে দুর্দান্ত কাজ করেছেন সেটাকে অসম্মান করা ঠিক নয়।

বিরাট কোহলির সমালোচকদের একহাত নিয়ে ডেন ভ্যান নিকার্ক নিজের টুইটারে লিখেছেন,‘ক্রিকেট খেলার জন্য বিরাট কোহলি যা করেছেন তাকে অসম্মান করার কারণ খোঁজা বন্ধ করুন!!’ বিরাট কোহলির প্রশংসা করতে গিয়ে নিকার্ক লেখেন, ‘একজন কিংবদন্তি সবসময়ই কিংবদন্তি হয়ে থাকেন.. এটা মেনে নিন! একটি টুর্নামেন্ট বা একটি মরশুমের পারফরম্যান্স কখনই একজন ক্রিকেটারের গোটা ক্রিকেট জীবনকে ব্যাখ্যা করতে পারে না। দশকেরও বেশি সময় ধরে যে ধারাবাহিক পারফর্ম এটাকে ব্যাখ্যা করে না!’ নিকার্কের এই বার্তা সকলের মন ছুঁয়ে গেছে।

বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির বড় রানের অভাব রয়েছে। যেখানে তিনি ২০১৯ সালের নভেম্বর থেকে সেঞ্চুরি করেন। খারাপ ফর্ম বজায় রয়েছে চলতি আইপিএলেও। এই টুর্নামেন্টে তিনি রানের জন্য লড়াই করেছেন। এখনও পর্যন্ত ১১ ইনিংসে তিনি দুইবার গোল্ডেন ডাক হয়েছেন। কিন্তু প্রাক্তন ক্রিকেটার এবং তার সমবয়সীদের কাছ থেকে প্রচুর সমর্থন পেয়েছেন কোহলি। কারণ বিরাট তার ক্যারিয়ারে একটি খারাপ সময়ের সঙ্গে লড়াই করেছেন। ভক্তরা অধীর আগ্রহে কোহলিকে তার পুরানো মেজাজে দেখতে চাইছেন।

বন্ধ করুন