বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ওপেন করলে রানে ফিরবেন কোহলি- কারণ যুক্তি দিয়ে বোঝালেন ভারতের প্রাক্তনী
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

IPL 2022: ওপেন করলে রানে ফিরবেন কোহলি- কারণ যুক্তি দিয়ে বোঝালেন ভারতের প্রাক্তনী

  • কোহলি এখনও পর্যন্ত ২০২২ আইপিএলে খুব খারাপ ফর্মে রয়েছেন। শেষ দু'টি ম্যাচে তো প্রথম বলেই আউট হয়ে গোল্ডেন ডাকের লজ্জা মাথায় নিয়ে সাজঘরে ফেরেন প্রাক্তন আরসিবি অধিনায়ক। ৮ ম্যাচে তিনি ১৭ গড়ে এবং ১২২.৬৮ স্ট্রাইক রেটে মাত্র ১১৯ রান করেছেন।

ভারতের প্রাক্তন কিপার-ব্যাটার পার্থিব প্যাটেল মনে করেন যে, আইপিএলে বিরাট কোহলির ওপেন করাটাই ভালো। তা হলে তিনি নিজের চেনা ছন্দে খেলতে পারবেন। এ বার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) হয়ে ওপেন করলে রানের খরা কাটিয়ে উঠতে পারবেন কিং কোহলি। কারণ প্রাক্তন আরসিবি অধিনায়ক ওপেন করতে নামলে আরও স্বাধীন ভাবে ব্যাট করতে পারবেন এবং তাঁকে আর ম্যাচের পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে না।

কোহলি এখনও পর্যন্ত ২০২২ আইপিএলে খুব খারাপ ফর্মে রয়েছেন। শেষ দু'টি ম্যাচে তো প্রথম বলেই আউট হয়ে গোল্ডেন ডাকের লজ্জা মাথায় নিয়ে সাজঘরে ফেরেন প্রাক্তন আরসিবি অধিনায়ক। ৮ ম্যাচে তিনি ১৭ গড়ে এবং ১২২.৬৮ স্ট্রাইক রেটে মাত্র ১১৯ রান করেছেন।

মঙ্গলবার পুনেতে রাজস্থান রয়্যালসের (আরআর) মুখোমুখি হলে আরসিবি। ৩৩ বছরের তারকা কি এই ম্যাচে ছন্দে ফিরবেন? Cricbuzz-এ সাক্ষাৎকার দেওয়ার সময়ে পার্থিব প্যাটেল দাবি করেছেন, কোহলির ওপেন করাই উচিত। এর কারণও ব্যাখ্যা করেছেন তিনি।

আরও পড়ুন: নেতৃত্ব থেকে সরে গিয়েই কোহলির এমন হাল! বিরাটের ব্যর্থতার কারণ বিশ্লেষণ করলেন ওয়াটসন

পার্থিবের দাবি, ‘আপনি যখন ওপেনার হিসেবে খেলবেন, তখন আপনার মনে বাড়তি কোনও চাপ থাকবে না। কারণ আপনি ০ থেকে শুরু করছেন। ভারতের হয়ে তিন নম্বরে খেলে বিরাট কোহলির চেয়ে বেশি রান আর কেউ করেননি। তবে এর আগে এমন খারাপ পারফরম্যান্স করেননি তিনি। এ দিকে একজন ওপেনার হিসেবে একজন ক্রিকেটারকে খেলার পরিস্থিতি অনুযায়ী খেলতে হয় না। তখন মাথায় চিন্তা থাকে না যে, স্কোর ১ উইকেটে ১০ হয়ে গিয়েছে, সেই অনুযায়ী খেলতে হবে।’

পার্থিব আরও বলেছেন, ‘প্রস্তুতির বিষয়ে বিরাট কসরতে কোনও গাফিলতি রাখবেবন না। রান আর বেশি দূরে নয়। ভাগ্য বা সংখ্যার পরিবর্তনই হয়তো ওঁকে সাহায্য করবে।’

বন্ধ করুন