বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB জিতলেই খেল খতম KKR-এর, গুজরাট বনাম ব্যাঙ্গালোর ম্যাচে নাইট সমর্থকরা গলা ফাটাবেন হার্দিকদের হয়ে
নীতিশ রানা ও রিঙ্কু সিং। ছবি- আইপিএল।

RCB জিতলেই খেল খতম KKR-এর, গুজরাট বনাম ব্যাঙ্গালোর ম্যাচে নাইট সমর্থকরা গলা ফাটাবেন হার্দিকদের হয়ে

  • কলকাতা যদি নিজেদের শেষ ম্যাচে লখনউকে হারায়, তবেই তারা লড়াইয়ে ভেসে থাকবে। নাহলে কে জিতল, কে হারল, সেসব ভেবে লাভ নেই নাইট রাইডার্সের।

আশায় বাঁচে চাষা। কলকাতা নাইট রাইডার্সের সমর্থকদের এখন আশায় বুক বাঁধা ছাড়া উপায় নেই। কেকেআর খাতায়-কলমে টিকে রয়েছে আইপিএল ২০২২-এর প্লে-অফের দৌড়ে। তবে তার মাঝে কত যে কিন্তু-পরন্তু রয়েছে, তার ঠিক-ঠিকানা নেই।

কেকেআরের প্লে-অফের যোগ্যতা অর্জন অত্যন্ত জটিল অঙ্কের উপর নির্ভর করছে। তবে তাদের টুর্নামেন্ট থেকে বিদায়ের নেওয়ার সমীকরণটা সহজ। প্রথমত কলকাতাকে ভেসে থাকতে হলে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে নিজেদের শেষ ম্যাচে যত বড় ব্যবধানে সম্ভব জিততে হবে। হারলে তো কোনও রাস্তাই খোলা নেই।

আরও পড়ুন:- LSG vs RR: ব্যাটসম্যানের সঙ্গে লুকোচুরি, আম্পায়ারের আড়াল থেকে 'বোলিং' অশ্বিনের

কলকাতা নিজেদের শেষ ম্য়াচে জিতলেও তাদের সবার আগে তাকিয়ে থাকতে হবে আরসিবির হারের দিকে। গুজরাট টাইটানসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর যদি জিতে যায়, তবে কলকাতার খেল খতম। কেননা গুজরাট (২০), রাজস্থান (১৬) ও লখনউকে (১৬) ছোঁয়া সম্ভব নয় কলকাতার পক্ষে। তিন দলই ১৬ বা তারও বেশি পয়েন্ট সংগ্রহ করেছে। কলকাতা সব থেকে বেশি ১৪ পয়েন্টে পৌঁছতে পারে। তাই আরসিবি গুজরাটের বিরুদ্ধে জিতলে তারাও পৌঁছে যাবে ১৬ পয়েন্টে।

আরও পড়ুন:- IPL 2022 Points Table: ধরাছোঁয়ার বাইরে গুজরাট, পয়েন্ট টেবিলে লখনউকে টপকে বাকিদের চোখে জল আনল রাজস্থান

সেক্ষেত্রে কলকাতা ছাড়াও হায়দরাবাদ এবং দিল্লি ও পঞ্জাবের মধ্যে একদলের অভিযান এবারের মতো শেষ হয়ে যাবে। হায়দরাবাদ মুম্বই ও পঞ্জাবের বিরুদ্ধে জিতলে তবেই ১৪ পয়েন্টে পৌঁছবে। অন্যদিকে দিল্লি ও পঞ্জাবের মুখোমুখি লড়াইয়ে যে দল জিতবে, তাদের ১৬ পয়েন্টে পৌঁছনোর সম্ভাবনা থাকবে। অপর দল ১৪ পয়েন্টের বেশি কোনওভাবেই সংগ্রহ করতে পারবে না।

বন্ধ করুন