বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022 Points Table: প্লে-অফের ২টি টিকিটের জন্য লড়াইয়ে ৩টি দল, দেখুন পয়েন্ট টেবিল
বিরাট কোহলি ও ফ্যাফ ডু'প্লেসি। ছবি- আইপিএল।

IPL 2022 Points Table: প্লে-অফের ২টি টিকিটের জন্য লড়াইয়ে ৩টি দল, দেখুন পয়েন্ট টেবিল

  • IPL 2022 থেকে ছুটি হয়ে গিয়েছে ৫টি দলের। ২টি দল ইতিমধ্যেই শেষ চারে পৌঁছে গিয়েছে। পড়ে রয়েছে ২টি টিকিট। তিন দলের মধ্যে কারা এগিয়ে রয়েছে, বুঝে যাবেন পয়েন্ট টেবিলে চোখ রাখলেই।

আইপিএল ২০২২-এর লিগ পর্ব একেবারে শেষ লগ্নে। তবু পয়েন্ট টেবিলে ওঠা-পড়া এখনও লেগেই রয়েছে। বৃহস্পতিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলতি আইপিএলের ৬৭তম লিগ ম্যাচে গুজরাট টাইটানসকে হারিয়ে দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। লিগ টপারদের পরাজিত করার সুবাদে পয়েন্ট টেবিলের প্রথম চারে ফিরে আসে আরসিবি। তারা দিল্লি ক্যাপিটালসকে সরিয়ে চার নম্বরে জায়গা করে নেয়। দিল্লিকে ছিটকে ছিটকে যেতে হয় প্রথম চারের বাইরে। আপাতত তারা অবস্থান করছে পাঁচ নম্বরে।

ব্যাঙ্গালোরের কাছে হারলেও লিগ টেবিলের শীর্ষস্থান খোয়াতে হয়নি গুজরাটকে। আসলে হার্দিক পান্ডিয়ারা আগেই বাকিদের ধরা-ছোঁয়ার বাইরে চলে গিয়েছিলেন। গুজরাট প্রথম দল হিসেবে প্লে-অফের যোগ্যতা অর্জন করে। লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লখনউ দ্বিতীয় দল হিসেবে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে ইতিমধ্যেই।

আরও পড়ুন:- RCB vs GT: একেই বলে ভাগ্য, রশিদের বলে 'বোল্ড' হয়েও মাঠ ছাড়তে হল না ম্যাক্সওয়েলকে, ভিডিয়ো

আইপিএল ২০২২-এর পয়েন্ট টেবিল:-

ক্রমিক নংদলম্যাচজয়হারপয়েন্টনেট রান-রেট
গুজরাট টাইটানস১৪১০২০+০.৩১৬
লখনউ সুপার জায়ান্টস১৪১৮+০.২৫১
রাজস্থান রয়্যালস১৩১৬+০.৩০৪
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর১৪১৬-০.২৫৩
দিল্লি ক্যাপিটালস১৩১৪+০.২৫৫
কলকাতা নাইট রাইডার্স১৪১২+০.১৪৬
পঞ্জাব কিংস১৩১২-০.০৪৩
সানরাইজার্স হায়দরাবাদ১৩১২-০.২৩০
চেন্নাই সুপার কিংস১৩-০.২০৬
১০মুম্বই ইন্ডিয়ান্স১৩১০-০.৫৭৭

সুতরাং, চারটি প্লে-অফের টিকিটের মধ্যে ২টি পড়ে রয়েছে এখনও। লড়াইয়ে রয়েছে রাজস্থান, আরসিবি ও দিল্লি। রাজস্থান এই মুহূর্তে লিগ টেবিলের তিন নম্বরে রয়েছে।

আরও পড়ুন:- IPL 2022 Playoffs Scenario: পঞ্জাব ও হায়দরাবাদকে ছিটকে দিল RCB, প্লে-অফে যেতে দিল্লির হারের দিকে তাকিয়ে কোহলিরা

প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে মুম্বই, চেন্নাই, কলকাতা, হায়দরাবাদ ও পঞ্জাব। কলকাতা পয়েন্ট টেবিলের ছয় নম্বরে রয়েছে। সাতে রয়েছে পঞ্জাব। সানরাইজার্স অবস্থান করছে আট নম্বরে। নয়ে রয়েছে চেন্নাই এবং ১০ নম্বরে পড়ে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স।

বন্ধ করুন