বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: প্রিটোরিয়াসকে স্কুপ শট খেলতে প্রথমে বাধা দিয়েছিলেন ধোনি! কী হয়েছিল তারপর?

IPL 2022: প্রিটোরিয়াসকে স্কুপ শট খেলতে প্রথমে বাধা দিয়েছিলেন ধোনি! কী হয়েছিল তারপর?

ডোয়েন প্রিটোরিয়াস ও মহেন্দ্র সিং ধোনি (ছবি: আইপিএল)

দলের জন্য জয়ের অবদান রাখতে পেরে আনন্দিত ডোয়েন প্রিটোরিয়াসও। ম্যাচের পর প্রিটোরিয়াস বলেন,‘সে (ধোনি) ফিনিশিংয়ের ওস্তাদ। এ দিন রাতে এটা আবার প্রমাণ করেছেন। প্রথম ওভারেই সেই স্কুপ শট খেলতে চেয়েছিলেন। তিনি আমাকে অপেক্ষা করতে বললেন। আমি তাঁকে আবার জিজ্ঞাসা করেছিলাম তখন এবং তিনি এটা খেলতে বলেন।’

বৃহস্পতিবার ২০২২ আইপিএল-এর ৩৩তম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে তিন উইকেটে পরাজিত করেছে চেন্নাই সুপার কিংস। এই রোমাঞ্চকর জয়ের জন্যএমএস ধোনি শেষ ওভারে ম্যাচ জয়ের ইনিংস খেলেন। তবে তার আগে CSK দলের অলরাউন্ডার ডোয়েন প্রিটোরিয়াস জসপ্রীত বুমরাহের ওভারে দুটি চার মেরে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ধোনির সঙ্গে জুটি বেঁধে আনন্দ প্রকাশ করেছেন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার।

ডিওয়াই প্যাটিল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ৩ উইকেটে হারায় চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করেতিলক বর্মার ৫১ রানের ফলে মুম্বই ইন্ডিয়ান্স ২০ ওভারে স্কোর বোর্ডে তোলে ১৫৫/৭ রান। জবাবে চেন্নাই সুপার কিংস সাত উইকেট হারিয়ে ১৫৬ রান করে এবং এই ম্যাচে শেষ বলে জয় পায় CSK। শেষ চার বলে CSK-এর দরকার ছিল ১৬ রান। এখান থেকে জয়দেব উনাদকাটের ওভারের তৃতীয় বলে ধোনি ছক্কা মেরে পরের বলে চার মারেন। ধোনি পঞ্চম বলে দুই রান নেন এবং শেষ বলে চার মেরে জয় নিশ্চিত করে। ১৩ বলে ২৮ রানে অপরাজিত ইনিংস খেলেন মাহি।

দলের জন্য জয়ের অবদান রাখতে পেরে আনন্দিত ডোয়েন প্রিটোরিয়াসও। ম্যাচের পর প্রিটোরিয়াস বলেন,‘সে (ধোনি) ফিনিশিংয়ের ওস্তাদ। এ দিন রাতে এটা আবার প্রমাণ করেছেন। প্রথম ওভারেই সেই স্কুপ শট খেলতে চেয়েছিলেন। তিনি আমাকে অপেক্ষা করতে বললেন। আমি তাঁকে আবার জিজ্ঞাসা করেছিলাম তখন এবং তিনি এটা খেলতে বলেন।’ তিনি আরও বলেন,‘আমি এখন বোলিং নিয়ে কাজ করছি। দলের জয়ে অবদান রাখতে পেরে আমি আনন্দিত।’ ১০৬রানে রবীন্দ্র জাদেজার ষষ্ঠ উইকেট পড়ার পর প্রিটোরিয়াস ক্রিজে এসেছিলেন এবং শেষ ওভারে আউট হওয়ার আগে ধোনির সঙ্গে ২১ বলে ৩৩ রানের জুটি গড়েছিলেন। তিনি ১৪ বলে ২২ রান করেছিলেন।তার এ দিনের ইনিংসে ছিল দুটি চার ও একটি ছক্কা।

বন্ধ করুন