বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ১৮ ওভারের পরে ডি'কক-রাহুলকে ‘আউট’ হওয়ার বিকল্প দিয়েছিলেন LSG কোচ ফ্লাওয়ার!
কেকেআর বিরুদ্ধে ঐতিহাসিক ২১০ রানের পার্টনারশিপ দেন ডি'কক-রাহুল। ছবি- এএনআই। (ANI)

IPL 2022: ১৮ ওভারের পরে ডি'কক-রাহুলকে ‘আউট’ হওয়ার বিকল্প দিয়েছিলেন LSG কোচ ফ্লাওয়ার!

  • স্বাভাবিকভাবেই ফ্লাওয়ারের দেওয়া বিকল্প প্রত্যাখান করেন দুই লখনউ ওপেনার। 

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ডিয়াই পাতিল স্টেডিয়ামে কুইন্টন ডি'কক ও লোকেশ রাহুল এক ঐতিহাসিক পার্টনারশিপ গড়েন। ২১০ রানে ডি'কক-রাহুলের পার্টনারশিপ আইপিএলের ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ ওপেনিং পার্টনারশিপ। পাশাপাশি লখনউ তারকা ওপেনাররাই প্রথম ব্যাটার হিসাবে গোটা ২০ ওভার খেললেন।

কেকেআরের বিরুদ্ধে ডি'কক ৭০ বলে অপরাজিত ১৪০ ও রাহুল ৫১ বলে ৬৮ রান করেন। তবে একসময় তুখড় ফর্মে থাকা তারকা ওপেনারদের ফিরে আসার বিকল্প দিয়েছিলেন লখনউ কোচ অ্যান্ডি ফ্লাওয়ার। ম্যাচের মাঝের সাক্ষাৎকার তিনি নিজেই সে কথা ফাঁস করেন। ফ্লাওয়ার বলেন, ‘১৮ ওভারের শেষে আমরা ওদেরকে একটা বার্তা পাঠিয়ে বলি, যদি তোমরা বল মারতে মারতে খুব ক্লান্ত হয়ে পড়, তাহলে তোমরা রিটায়ার করতে পার। আমরা আমাদের বিগ হিটারদের তোমাদের বদলে মাঠে পাঠাতে পারি।’

এর আগেও এবারের আইপিএলে খেলোয়াড়রা রিটায়ার্ড আউট হয়েছেন। লখনউ ওপেনারদেরও সেই বিকল্পই দিয়েছিলেন ফ্লাওয়ার। দলের প্রায় সকলেই বড় শট মারতে দক্ষ হওয়ায় ফ্লাওয়ারের এই পরামর্শ কিন্তু একেবারে মন্দ ছিল না। ‘আমাদের দলের ১ থেকে ৯ নামা সকলেই বড় শট মারতে দক্ষ। কুইন্টনের তো সত্যি বলতে বড় শট মারার বিষয়ে তেমন নাম নেই। এই ইনিংসটা ওকে বেশ সন্তুষ্ট করবে। ওদের (ডি'কক-রাহুল) আমরা এই আইপিএলে বেশ কিছু বিশেষ বিশেষ ইনিংস পেয়েছি। ওরা দুইজনেই দারুণ ক্রিকেটার।’ বলে জানান লখনউ কোচ। 

বন্ধ করুন