বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ভারতীয় হিসেবে সবচেয়ে কম ইনিংসে ৪ সেঞ্চুরি রাহুলের, সব মিলিয়ে থার্ডবয়
কেএল রাহুল।

IPL 2022: ভারতীয় হিসেবে সবচেয়ে কম ইনিংসে ৪ সেঞ্চুরি রাহুলের, সব মিলিয়ে থার্ডবয়

  • আইপিএলের ১৫তম মরশুমে লখনউ সুপার জায়ান্টস রবিবার মুম্বই ইন্ডিয়ান্সকে ৩৬ রানে হারিয়েছে। এই ম্যাচে লখনউ অধিনায়ক কেএল রাহুল অপরাজিত ১০৩ রান করেন। চলতি মরশুমে এটি রাহুলের দ্বিতীয় এবং আইপিএলের চতুর্থ সেঞ্চুরি।

বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার লোকেশ রাহুল। আইপিএলে বরাবরই তাঁর ব্যক্তিগত পারফরম্যান্স নজর কাড়ার মতোই থাকে। তবে এ বার লখনউ সুপার জায়ান্টসের দায়িত্ব নেওয়ার পর থেকে যেন তিনি বাড়তি তেতে রয়েছেন। রবিবার ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৬২ বলে অপরাজিত ১০৩ রানের একটি দুরন্ত ইনিংস খেলেন তিনি। সেই সঙ্গেই গড়ে ফেলেন নজিরও।

রাহুল প্রথম ভারতীয়, যিনি সবচেয়ে কম ইনিংস খেলে আইপিএলে চারটি সেঞ্চুরি করেছেন। তবে সব মিলিয়ে এই তালিকায় লখনউয়ের অধিনায়ক রয়েছেন ৩ নম্বরে। এই তালিকার শীর্ষে রয়েছেন কায়রন পোলার্ড। তিনি মাত্র ৫২টি ইনিংস খেলে আইপিএলে চারটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। দ্বিতীয় স্থানে রয়েছেন জৌস বাটলার। তিনি আবার ৭১টি ইনিংস খেলে চার সেঞ্চুরি করেন। রাহুল চারটি সেঞ্চুরি করতে ৯৩টি ইনিংস নিয়ে ফেলেন। শেন ওয়াটনসন এবং ডেভিড ওয়ার্নার ১১৩ করে ইনিংস খেলে চার সেঞ্চুরির নজির গড়েছিলেন। বিরাট কোহলিকে চারটি শতরান করতে ১২৮ ইনিংস খেলতে হয়েছিল।

আরও পড়ুন: টানা ৮ ম্যাচে হার, লজ্জার নজির, কেন এমন ব্যর্থতা? কোথায় সমস্যা MI-এর?

আরও পড়ুন: কমলা টুপির দৌড়ে কেএল রাহুলের বড় চমক, বেগুনি টুপির রেসে এগিয়ে চাহাল

রবিবার টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে লখনউ। নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে কুইন্টন ডি'কক মাত্র ১০ রানে আউট হয়ে গেলেও, আর এক ওপেনার রাহুল কিন্তু ক্রিজে টিকে থাকেন। ম্যাচে বাকি লখনউ ব্যাটাররা কেউই তেমন আহামরি পারফরম্যান্স করতে না পারলেও, রাহুল একাই শেষ পর্যন্ত টিকে থেকে শতরানের গণ্ডি পার করেন। তাঁর দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬৮ রান তোলে। এ বারের মরশুমের মুম্বইয়ের বিরুদ্ধে কিন্তু এটি তাঁর প্রথম শতরান নয়। প্রথম সাক্ষাতেও অপরাজিত ১০৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এ বারেও শেষ করলেন একই রানে। রান তাড়া করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেটে ১৩২ রান করে মুম্বই। ৩৬ রানে ম্যাচটি জিতে যায় লখনউ।

বন্ধ করুন