বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: বেগুনি টুপির দৌড়ে দুইয়ে রাহুল চাহার, শীর্ষে KKR তারকা,দেখে নিন তালিকা
রাহুল চাহার।

IPL 2022: বেগুনি টুপির দৌড়ে দুইয়ে রাহুল চাহার, শীর্ষে KKR তারকা,দেখে নিন তালিকা

  • এই বছর আইপিএলে একেবারে স্বপ্নের ফর্মে রয়েছেন উমেশ যাদব। ৩ ম্যাচ খেলে তিনি মোট ৮ উইকেট নিয়ে ফেলেছেন। সেই সঙ্গে বেগুনি টুপির দৌড়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন উমেশ।

রবিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দুরন্ত মেজাজে ৩ উইকেট তুলে নেন পঞ্জাব কিংসের রাহুল চাহার। সেই সঙ্গে আইপিএলের ৩ ম্যাচ খেলে তাঁর উইকেট সংখ্যা দাঁড়িয়েছে ৬। তিনি বেগুনি টুপির দৌড়ে উঠে এসেছেন দ্বিতীয় স্থানে।

এই বছর আইপিএলে একেবারে স্বপ্নের ফর্মে রয়েছেন উমেশ যাদব। ৩ ম্যাচ খেলে তিনি মোট ৮ উইকেট নিয়ে ফেলেছেন। সেই সঙ্গে বেগুনি টুপির দৌড়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন উমেশ। ৯ কোটি, ১০ কোটি, ১২ কোটি- প্লেয়ারদের দাম উঠলেও, অভিজ্ঞ উমেশ যাদবের জন্য কলকাতা নাইট রাইডার্সকে খরচ করতে হয় মাত্র ২ কোটি টাকা। তাও আবার নিলামে প্রথম দু'বার তাঁকে কেউ কেনেইনি। তৃতীয় বার নিলামে উঠলে তাঁকে নেয় কলকাতা। আর সেই উমেশই কেকেআর-এর জার্সিতে দুরন্ত ছন্দে রয়েছেন।

এই মরশুমে রাজস্থান রয়্যালসে নাম লিখিয়েছেন যুজবেন্দ্র চাহাল। তিনি ২ ম্যাচ খেলে ৫ উইকেট নিয়ে এই তালিকার তিনে রয়েছেন। মহম্মদ শামি এবং টিম সাউদি ২ ম্যাচ খেলে ৫টি করে উইকেট নিয়ে বেগুনি টুপির দৌড়ে যথাক্রমে চার এবং পাঁচে রয়েছেন।

বেগুনি টুপির তালিকা।
বেগুনি টুপির তালিকা।

এ দিকে লিগ টেবলে বেশ বড় লাফ দিয়েছে পঞ্জাব কিংস। তারা সাত থেকে এক লাফে প্রথম চারে উঠে এসেছে। চেন্নাইয়ের বিরুদ্ধে জয়ের সুবাদে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পঞ্জাব উঠে জায়গা করে নিয়েছে লিগ টেবিলের চার নম্বরে। তারা পিছনে ঠেলে দিয়েছে দিল্লি ক্যাপিটালস, লখনউ সুপার জায়ান্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে।

লিগ টেবিলের প্রথম চারে নেট রান-রেটের খেলা চলছে। কেননা চারটি দলেরই সংগৃহীত পয়েন্ট ৪। নেট রান-রেটের নিরিখে নির্ধারিত হয়েছে অবস্থান। রাজস্থান আগের মতোই শীর্ষে রয়েছে। কেকেআর রয়েছে ২ নম্বরে। গুজরাট টাইটানস অবস্থান করছে তৃতীয় স্থানে।

বন্ধ করুন