বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: পর পর ৩ ম্যাচে ব্যর্থ, প্লে-অফে ফর্মে ফিরতে কীসের ভরসায় রয়েছেন বাটলার?
রাজস্থান রয়্যালসের হয়ে ব্যাটিংরত জোস বাটলার। ছবি- এএনআই। (ANI)

IPL 2022: পর পর ৩ ম্যাচে ব্যর্থ, প্লে-অফে ফর্মে ফিরতে কীসের ভরসায় রয়েছেন বাটলার?

  • গত তিন ম্যাচে মাত্র ১১ রান এসেছে বাটলারের ব্যাট থেকে।

মঙ্গলবার থেকে ইডেনে শুরু হচ্ছে এ বারের আইপিএলের নক আউট পর্ব। প্রথম কোয়ালিফায়ারে গুজরাট টাইটানসের মুখোমুখি রাজস্থান রয়্যালস। পর পর দুই ম্যাচ জিতে লিগ তালিকায় দুইয়ে শেষ করে প্রথমবার কোয়ালিফায়ার-১ খেলতে নামছে রাজস্থান। তবে তাঁর আগে দলের চিন্তার বিষয় জোস বাটলারের ফর্ম।  

‘অরেঞ্জ ক্যাপ’র মালিক জোস বাটলার মরশুমের প্রথমার্ধে দারুণ ফর্মে ছিলেন। মরশুমে তিনটি শতরান ও তিনটি অর্ধশতরানসহ ১৪৭-র স্ট্রাইক রেটে ৬২৯ রান করেছেন বাটলার। তবে বিগত কয়েক ম্যাচে একেবারেই চলেনি তাঁর ব্যাট। শেষ তিন ম্যাচে বাটলারের সংগ্রহ ২, ২ ও ৭ রান। মরশুমের ‘বিজনেস এন্ডে’ এসে ইংলিশ তারকার হঠাৎ করেই এই ফর্মের অভাব রাজস্থানের চিন্তার বড় কারণ। বাটলার নিজেও বিগত কয়েক ম্যাচে নিজের খেলায় হতাশ। তবে প্লে-অফের আগে ফর্মে ফেরার পূর্ণ প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি।

আবার বড় রানের লক্ষ্যে মরশুমের প্রথম দিককার ইনিংসগুলি থেকেই আত্মবিশ্বাসের খোঁজে বাটলার। কোয়ালিফায়ার-১ নামার আগে দিন তিনি জানান, ‘আমি এ বারের আইপিএলে নিজের পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বসিত হলেও, শেষ কয়েকটি ম্যাচ নিয়ে হতাশ। প্রথমার্ধে আমি সম্ভবত নিজের কেরিয়ারের সেরা ক্রিকেটটা খেলছিলাম। প্লে-অফে নামার আগে সেই ইনিংসগুলির দিকে তাকিয়েই আমি আত্মবিশ্বাস খুঁজে পাওয়ার চেষ্টা করছি।’

বন্ধ করুন