বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: ফাইনালে কেন হল ব্যর্থ অশ্বিনের স্পিন ভেল্কি, বুঝিয়ে বললেন সেহওয়াগ

IPL 2022: ফাইনালে কেন হল ব্যর্থ অশ্বিনের স্পিন ভেল্কি, বুঝিয়ে বললেন সেহওয়াগ

রাজস্থান সতীর্থদের সঙ্গে রবিচন্দ্রন অশ্বিন। ছবি- পিটিআই। (PTI)

অশ্বিন আইপিএল ফাইনালে কোনও উইকেট না নিয়ে ৩২ রান দেন।

আইপিএল ফাইনালে হতাশাজনক ব্যাটিং পারফরম্যান্সের পর বল হাতে গুজরাট টাইটানসের বিরুদ্ধে শুরুটা ভাল করেও, ম্যাচের রাশ নিজেদের দখলে রাখতে পারেনি রাজস্থান রয়্যালস। তাঁর এক বড় কারণ হল রবিচন্দ্রন অশ্বিনের বল হাতে ম্যাচে প্রভাব ফেলতে না পারা।

অশ্বিন ইনিংসে ১২ নম্বর ওভারে বলে এসে তিন ওভার বল করেন। একটিও উইকেট তো পানইনি, বরং অভিজ্ঞ স্পিনার মাত্র ১৩০ রান ডিফেন্ড করতে নেমে ওভারে ১০-র বেশি মোট ৩২ রান খরচ করেন। তাঁর এই ব্যর্ততা স্বাভাবিকভাবেই দলকেও আঘাত করে। ম্যাচের পরে তো রাজস্থানের ক্রিকেট ডিরেক্টর কুমার সাঙ্গাকারা স্পষ্ট জানিয়ে দেন যে অশ্বিনকে নিজের অফস্পিনার নিয়ে খাটতে হবে আরও। ফাইনালে তাঁর ব্যর্থতা নিয়ে এবার নিজের মত প্রকাশ করলেন বীরেন্দ্র সেহওয়াগ।

ভারতীয় প্রাক্তনীর মতে অত্যাধিক ক্যারাম বল করাটাই ডোবাল অশ্বিনকে। Cricbuzz-র এক আলোচনাসভায় সেহওয়াগ জানান, ‘অশ্বিনের উচিত ছিল বেশি করে অফস্পিন বল করার, কারণ অফস্পিনেই ব্যাটাররা বেশি সমস্যায় পড়ছিল। কিন্তু তা না করে ও ক্যারাম বল করতে শুরু করে। ও যেদিক থেকে বল করছিল সেখানে একটি প্যাচও ছিল, যাতে বল পড়লে (শুভমন) গিলের জন্য বেশ সমস্যারই সৃ্ষ্টি করত। (হার্দিক) পান্ডিয়াকেও ও ওরকমভাবেই আউট করার চেষ্টা করতে পারত। তবে ওর মানসিকতাটাই আলাদা ছিল। ওর বিভিন্নতার মাধ্যমে ও উইকেট নেওয়ার প্রচেষ্টা করে।’

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আন্তর্জাতিক ম্যাথমেটিকস অলিম্পিকে চতুর্থ ভারত! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন মোদী? অভিষেকের ছবির বিক্রি নেই! ২১শের সমাবেশে আজও শুধুই দিদি… দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কোথায় কবে হবে ভারী বৃষ্টি? ‘তোমারটা কবে?’ সোহিনীর সঙ্গে ছবি দিতেই বিয়ে প্রশ্নে জেরবার, দীপ্সিতা কী বলছেন? খিচুড়ি থেকে পায়েস, গুরু পূর্ণিমায় এই ৫ পদ গুরুকে নিবেদন করতে চান? রইল রেসিপি Women's Asia Cup 2024: বাংলাদেশের বিরুদ্ধে ৭ উইকেটে জিতল আয়োজক শ্রীলঙ্কা কারও চাকরি যাবে না, বিচারাধীন বিষয় নিয়ে ২১ জুলাইয়ের মঞ্চ থেকে আশ্বাস মমতার বাংলাদেশের অসহায় মানুষ আমাদের দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব: মমতা বিহার-অন্ধ্রের বিশেষ মর্যাদা থেকে নিটকাণ্ড, বাজেটের আগে সর্বদলীয় বৈঠকে এল চর্চায় পুজোর আগে চলে এল ২১শে জুলাই শাড়ি, শহিদ স্মরণে ঢাকের বোল, উদ্দাম নাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.