বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘ভারতের বড় তারকা হয়ে উঠবে ও’, ২১ বছরের LSG বোলার মুগ্ধ করেছেন রশিদকে
রশিদ খান।

IPL 2022: ‘ভারতের বড় তারকা হয়ে উঠবে ও’, ২১ বছরের LSG বোলার মুগ্ধ করেছেন রশিদকে

  • আইপিএল ২০২২-এ ম্যাচ দেখার পর গুজরাট টাইটানস সুপারস্টার রশিদ খান ২১ বছরের লখনউ সুপার জায়ান্টসের তরুণ বোলারের আন্তর্জাতিক কেরিয়ার সম্পর্কে বড় ভবিষ্যদ্বাণী করেছেন।

গুজরাট টাইটানস এই বছর তাদের অভিষেক আইপিএলেই ফাইনালে উঠেছে। তারা এই সপ্তাহের শুরুতে কোয়ালিফায়ার ওয়ানে রাজস্থান রয়্যালসকে হারিয়ে ফাইনালে উঠেছে। প্রসঙ্গত, ২৯ মে আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ের জন্য রয়্যালসের সঙ্গে ফের টাইটানদের ম্যাচ হবে। এটি গুজরাট টাইটানসের জন্য একটি দুর্দান্ত মরশুম ছিল, যারা লিগের ১৪টি ম্যাচের মধ্যে ১০টিতে জিতে পয়েন্ট টেবলের শীর্ষে শেষ করেছিল।

পুরো মরশুম জুড়ে দলের লেগ-স্পিনার রশিদ খানও অসাধারণ পারফরম্যান্স করেছে। শুধু বল হাতেই নয়। ব্যাটেও নজর কেড়েছেন তিনি। রশিদ এখনও পর্যন্ত টুর্নামেন্টে ১৫ ইনিংসে ১৮ উইকেট নিয়েছেন এবং সিএসকে-র বিরুদ্ধে গুরুত্বপূর্ণ খেলায় মাত্র ২২ বলে ৪০ রানের ম্যাচজয়ী নক খেলেছিলেন। এই মরশুমে ৪৪ বলে রশিদ এখনও পর্যন্ত ২০৬.৮২ স্ট্রাইকরেটে ৯১ রান করেছেন।

আরও পড়ুন: ‘ওরা অনেক বেশি স্বতঃস্ফূর্ত থাকবে’, RR নয়, GT-কেই এগিয়ে রাখছেন রায়না

স্বাভাবিক ভাবেই রশিদ জিটি স্কোয়াডের অন্যতম প্রধান প্লেয়ার। তবে রশিদকে মুগ্ধ করেছেন ভারতের তরুণ বোলার রবি বিষ্ণোই। লখনউ সুপার জায়ান্টসের বোলার বেশ কয়েক বার রশিদের সঙ্গে কথাও বলেছেন এবং আফগানিস্তানের তারকা বিশ্বাস করেন, ২১ বছরের তরুণ ভারতের জন্য একজন বড় তারকা হতে পারেন।

ক্রিকেট ডটকমকে রশিদ বলেছেন, ‘বিষ্ণোই একজন তরুণ প্রতিভা। আমি ওর সঙ্গে বেশ কয়েক বার কথা বলেছি। আগামী বছরগুলিতে ও ভারতের জন্য একজন বড় তারকা হয়ে উঠবে। যদি ও ওর দক্ষতার উপর আস্থা রাখে এবং সেগুলিকে ব্যাকআপ করতে থাকে, তা হলে ও অবশ্যই ভারতের জন্য একজন বড় বোলার হবে।’

লেগ-স্পিনার কথোপকথনের সময় যুজবেন্দ্র চাহাল সম্পর্কে বিশদ ভাবে কথা বলেছেন রশিদ। তিনি দাবি করেছেন, যুজি সেরা লেগ স্পিনারদের একজন। তাঁর মতে, ‘অবশ্যই, ও আরসিবি এবং ভারতের হয়ে যে ভাবে পারফর্ম করেছে, ও সেরা স্পিনার। ও ভারত এবং আরসিবির হয়ে কঠিন ওভার বোলিং করেছে, যা খুবই কঠিন। ও বেঙ্গালুরুতে বেশির ভাগ ম্যাচ খেলেছেন, যেটি একটি ছোট মাঠ, এবং ও ওর দক্ষতা দুর্দান্ত ভাবে দেখিয়েছে।’

বন্ধ করুন