বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: T20-তে ওর রাসেলের মতো ব্যাট করা উচিত, কোন ভারতীয় তারকাকে এমন পরামর্শ দিলেন রবি?
রবি শাস্ত্রী। ছবি- টুইটার।
রবি শাস্ত্রী। ছবি- টুইটার।

IPL 2022: T20-তে ওর রাসেলের মতো ব্যাট করা উচিত, কোন ভারতীয় তারকাকে এমন পরামর্শ দিলেন রবি?

  • রাসেলের মতো সাফ পরিকল্পনা নিয়ে ভারতীয় তারকাকে আগ্রাসী ক্রিকেট খেলার পরামর্শ দিয়েছেন রবি।

দিল্লি ক্যাপিটালসের প্লে-অফে যাওয়ার পথ একেবারেই সুগম নয়। তাদের নিজেদের সবকয়টি ম্যাচ তো জিততে হবেই, পাশাপাশি কিছু ম্যাচের ফলাফল তাদের পক্ষে যাবে এমন আশাও করতে। এই পরিস্থিতিতেই দিল্লির অধিনায়ক ঋষভ পন্তের উদ্দেশ্যে পরামর্শ দিলেন প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী।

ESPNcricinfo-র এক শোয়ে রবি বলেন, ‘আমার মনে হয় একবার সেট হয়ে গেলে ওর থামা উচিত নয়। এই টি-টোয়েন্টি ফর্ম্যাটে ওর উচিত (আন্দ্রে) রাসেলের মতো ব্যাট করা। একবার সেট হয়ে গেলে, বল ব্য়াটে লাগলে বেশি ভাবনাচিন্তা করার কোনও প্রয়োজন নেই। যদি বড় শট মারার বল পাও, ব্যাট চালাও। এমনভাবে খেললে হয়তো লোকের আশার থেকেও বেশি ম্যাচ দলকে জেতাতে পারবে। রাসেল মানসিক দিক থেকে সবসময় একদম সাফ থাকে। ও একবার শুরু করলে পরপর মারতেই থাকে। ঋষভও ওরকমভাবে খেলতে সক্ষম। আশা করি ও ওরকমভাবে খেলবে।’

২০১৮-১৯ মরশুমে পন্ত ৩০ ইনিংসে ৪৫-র অধিক গড় ও প্রায় ১৭০-র স্ট্রাইক রেটে ১১৭২ রান করেছিলেন। তবে অধিনায়ক হওয়ার পর থেকে সেই আগ্রাসী ব্যাটিংয়ে ছেদ পড়েছে। গত মরশুমে তিনি ৪১৯ রান করলেও, তা আসে মাত্র ১২৮.৫ স্ট্রাইক রেটে। এ মরশুমে ১০ ইনিংসে ১৫২.৭-র স্ট্রাইক রেটে পন্ত ২৮১ রান করলেও, বারংবার তিনি শুরুটা ভাল করার পর আউট হচ্ছেন। পন্তকে তাই নিজের ব্যাটিং পজিশনেই বদল করার পরামর্শ দেন রবি। ‘আমি চাই ও দিল্লি ক্যাপিটালসের হয়ে তিনে ব্যাট করুক। বিশেষত বর্তমানে যখন ওরা চাপে রয়েছে এবং ওদের ম্যাচ জিততেই হবে। ওকে নিজের আগ্রাসী খেলাটা খেলতে দেওয়া দরকার।’ মতামত রবির।

বন্ধ করুন