বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘আমার কোনও সন্দেহ নেই, কোহলি রান পাবেই’, দাবি ভারতের প্রাক্তন কোচের
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

IPL 2022: ‘আমার কোনও সন্দেহ নেই, কোহলি রান পাবেই’, দাবি ভারতের প্রাক্তন কোচের

  • বিরাট কোহলি আইপিএল ২০২২-এ খুব খারাপ ছন্দে রয়েছেন। কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন আরসিবি-র প্রাক্তন অধিনায়ক। শেষ দু'টি ম্যাচে দু'টি গোল্ডেন ডাক করেছেন তিনি। ৮ ম্যাচ খেলে মাত্র ১১৯ রান করেছেন। সর্বোচ্চ ৪৮। তাঁর গড় ১৭.০০। স্ট্রাইকরেট ১২২.৬৮।

মঙ্গলবার (২৬ এপ্রিল) রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচের আগে ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী দাবি করেছেন, আরসিবি-এর টপ অর্ডারকে বিস্ফোরণ ঘটাতে হবে। তিনি বিরাট কোহলিকে পরামর্শ দিয়েছেন, রান পাওয়ার জন্য ধৈর্য্য ধরে ক্রিজে থাকতে হবে।

বিরাট কোহলি আইপিএল ২০২২-এ খুব খারাপ ছন্দে রয়েছেন। কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন আরসিবি-র প্রাক্তন অধিনায়ক। শেষ দু'টি ম্যাচে দু'টি গোল্ডেন ডাক করেছেন তিনি। ৮ ম্যাচ খেলে মাত্র ১১৯ রান করেছেন। সর্বোচ্চ ৪৮। তাঁর গড় ১৭.০০। স্ট্রাইকরেট ১২২.৬৮।

রবি শাস্ত্রী আরসিবি-এর টপ-অর্ডারে তাদের সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন এবং বলেছেন যে, বোলিং ইউনিট ও মিডল-অর্ডার কিছুটা হলেও ক্ষতিপূরণ করার চেষ্টা করে চলেছে। পাশাপাশি কোহলিকে একটি বড় স্কোর করতে হলে ধৈর্য ধরতে হবে। রবি শাস্ত্রী আত্মবিশ্বাসী যে, কোহলি বড় রান করবেনই।

আরও পড়ুন: ওপেন করলে রানে ফিরবেন কোহলি- কারণ যুক্তি দিয়ে বোঝালেন ভারতের প্রাক্তনী

আরও পড়ুন: IPL-এ ব্যর্থ তারকা ভারতীয় ক্রিকেটারদের তালিকাটা বেশ বড়, T20 WC-এর আগে চাপে BCCI

ইএসপিএন ক্রিকইনফোতে প্রাক্তন ভারতীয় কোচ বলেছেন, ‘ব্যাটিংয়ের ক্ষেত্রে তাদের সমস্যা আছে। তাদের টপ অর্ডারের বিস্ফোরণ ঘটানোটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ তাদের বোলিং ইউনিট এবং মিডল-অর্ডার ভরসা জোগানোর চেষ্টা করে চলেছে, যার মধ্যে দীনেশ কার্তিক এবং শাহবাজ আহমেদ রয়েছে। আরসিবি যদি ভালো ফল করতে চায়, তবে তাদের টপ -অর্ডারকে এগিয়ে যেতে হবে। প্লে অফে পৌঁছতে এবং ট্রফি তুলতে, তাদের টপ-অর্ডারকে অবশ্যই বিস্ফোরণ ঘটাতে হবে এবং তারা তা করবে।’

শাস্ত্রাী যোগ করেছেন, ‘বিরাট কোহলি বড় স্কোর করতে চাইলে তাঁকে শুরুতে ধৈর্য ধরে থাকতে হবে, গ্রাউন্ডেড শট খেলতে হবে, ঝুঁকি এড়াতে হবে। প্রথম ৮-১০ রানের জন্য সাবধানে খেলতে হবে। ও ছন্দ ফিরে পেলে রান আসতে শুরু করবে। তবে তাকে সময় দিতে হবে।’

বন্ধ করুন