বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: নেটের খেলাটা এখন মাঠে খেলছে, অশ্বিনের অলরাউন্ড পারফরম্যান্সে মুগ্ধ রবি শাস্ত্রী
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ব্যাটিংরত রবিচন্দ্রন অশ্বিন। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: নেটের খেলাটা এখন মাঠে খেলছে, অশ্বিনের অলরাউন্ড পারফরম্যান্সে মুগ্ধ রবি শাস্ত্রী

  • এ মরশুমে বল হাতে ১১ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৮৩ রানও করে ফেলেছেন অশ্বিন।

আইপিএলে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে মাত দিয়ে লিগ তালিকায় দুই নম্বরে শেষ করেছে রাজস্থান রয়্যালস। ফলে প্রথমবার কোয়ালিফায়ার-১ খেলার সুযোগ পাবে রাজস্থান। দলের হয়ে এই ম্যাচে ব্যাটে বলে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচ সেরা হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

বল হাতে এক উইকেট নেওয়ার পাশাপাশি গুরুত্বপূর্ণ সময়ে ব্যাটে নেমে অশ্বিনের ৪০ রানের সুবাদেই সিএসকেকে পাঁচ উইকেটে হারায় রাজস্থান। এই প্রথম নয়, এ বারে প্রায়শই অশ্বিনকে টপ অর্ডারে ব্যাট করতে নামিয়েছে রাজস্থান। পরের পর পারফর্ম করে দলের ভরসার প্রতিদানও দিয়েছেন তিনি। বল হাতে ১১ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৩০.৫০-র গড় ও ১৪৬-র অধিক স্ট্রাইক রেটে ১৮৩ রানও এ মরশুমে করে ফেলেছেন ৩৫ বছর বয়সি অলরাউন্ডার।

অশ্বিনের অলরাউন্ড পারফরম্যান্সে মন্ত্রমুগ্ধ তাঁর সঙ্গে বহুদিন কাজ করা, ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।  শাস্ত্রীর মতে নেটে বারবার এমনভাবেই নিজের ব্যাটিং দক্ষতার পরিচয় অতীতে দিলও, এখন মাঠেও তা প্রতিফলিত করতে পারছেন অশ্বিন। Cricinfo-তে তিনি জানান, ‘অশ্বিন এখন নেটের খেলাটা মাঠের মধ্যে নেমে খেলছে। ওর শট নির্বাচন থেকে শুরু করে যেসব বোলারদের ও টার্গেট করেছিল, সবটাই একেবারে সঠিক ছিল। মইন আলির বিরুদ্ধে ও প্রথম ওভারে ১৪-১৫ রান দিয়েছিল। তাই মইন আলি বল আসলে ওকে বা বাকি স্পিনারদের ছেড়ে দেওয়ার তো প্রশ্নই ছিল না। ওদেরকেই টার্গেট করেছে ও।’

অশ্বিনের টেস্টে ব্যাটিং রেকর্ডের কথা মনে করিয়ে দিয়ে শাস্ত্রীর দাবি, তারকা অলরাউন্ডার বর্তমানে একটি ভাল দলে খেলছেন এবং মানসিকভাবেও তিনি একেবারে দারুণ জায়গায় রয়েছেন বলেই এই সাফল্য আসছে। ‘ভুলে গেলে চলবে না, ওর পাঁচটি টেস্ট শতরান আছে। ও যথেষ্ট ভাল ব্যাট করতে পারে এবং ভাল টাইমিং করে। ওর অভিজ্ঞতা প্রচুর, তাও বলব এই ইনিংস ওকে আরও ভাল খেলোয়াড় বানাবে। ওর মরশুমটা দারুণ কাটছে এবং নতুন দলে ভাল সেট আপে রয়েছে ও। পাশে ওর বন্ধু (যুজবেন্দ্র) চাহালও খেলছে। অশ্বিন কাকা মানসিকভাবে কিন্তু দারুণ জায়গায় রয়েছে।’ বলে মনে করছেন প্রাক্তন ভারতীয় কোচ।

বন্ধ করুন