বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: প্রতি ওভারে ১৪ রান করে চাই, তাও কেন ধোনির আগে আসলেন জাদেজা, ব্যাখা দিলেন ফ্লেমিং
রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: প্রতি ওভারে ১৪ রান করে চাই, তাও কেন ধোনির আগে আসলেন জাদেজা, ব্যাখা দিলেন ফ্লেমিং

  • ধোনি সাত নম্বরে, জাদেজার পর যখন ব্যাট করতে নামেন, তখন সিএসকের ম্যাচ প্রায় হাত থেকে বেরিয়েই গিয়েছিল।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের হতাশাজনক মরশুম অব্যাহত। পঞ্জাব কিংসের বিরুদ্ধেও ১১ রানে পরাজিত হয় হলুদ ব্রিগেড। আট ম্যাচে মাত্র দুইটি জয়ের সাহায্যে লিগ তালিকায় নয় নম্বরে রয়েছে সিএসকে। 

পঞ্জাব ম্যাচে রুতুরাজ গায়কোয়াড় আউট হয়ে যাওয়ার পর ওই সময় ৪৫ বলে সিএসকের জয়ের জন্য ৯৯ রান প্রয়োজন ছিল। প্রয়োজনীয় রান রেট প্রায় ১৪। তবে ফর্মে থাকা মহেন্দ্র সিং ধোনির বদলে ব্যাটিংয়ে নামেন অফ ফর্মের জাদেজা। শেষমেশ সাত নম্বর নেমে ধোনি আট বলে ১২ রান করলেও, তা সিএসকের জয়ের জন্য যথেষ্ট ছিল না। কেন ধোনির বদলে অফ ফর্মের জাদেজাকে আগে ব্যাটিংয়ে পাঠানো হল, সেই নিয়ে অনেকেই ধন্ধে। ম্যাচ শেষে সিএসকে কোচ স্টিফেন ফ্লেমিং নিজেই এর কারণ খোলসা করলেন।

তিনি বলেন, আমরা এই নিয়ে অনেক আলাপ আলোচনা করেছি। ‘এমএসের (ব্যাটিংয়ে নামার) সেরা সময় ১৫ ওভারের পরে। ওইরকম পরিস্থিতিতে জাদেজা আমাদের হয়ে অতীতে কিন্তু বেশ কয়েকটি ভাল ইনিংস খেলেছে। মাত্র এক-দুই ম্যাচ কী হয়েছে না হয়েছে, তার জন্য অতীতের সব কথা তো ভুলে যাওয়া যায় না।’ পাশাপাশি সিএসকের তারকা অলরাউন্ডার মইন আলির চোট প্রসঙ্গেও আপডেট দেন ফ্লেমিং। তাঁর গোড়ালি মুচকে যাওয়ায় হাড় না ভাঙলেও, মইনের সুস্থ হতে অন্তত সাত দিন মতো সময় লাগবে বলে জানাচ্ছেন ফ্লেমিং। সব মিলিয়ে বলাই যায়,  সিএসকের এ মরশুমটা দুঃসময়ের মতোই কাটছে। 

বন্ধ করুন