বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: দুরন্ত ফর্মের কার্তিককে নামানোর জন্য রিটায়ার্ড আউট হতে চেয়েছিলেন RCB অধিনায়ক
আরসিবি ইনিংস শেষে ফিরছেন ডু'প্লেসি ও দীনেশ কার্তিক। ছবি- আইপিএল।
আরসিবি ইনিংস শেষে ফিরছেন ডু'প্লেসি ও দীনেশ কার্তিক। ছবি- আইপিএল।

IPL 2022: দুরন্ত ফর্মের কার্তিককে নামানোর জন্য রিটায়ার্ড আউট হতে চেয়েছিলেন RCB অধিনায়ক

  • সানরাইজার্সের বিরুদ্ধে আট বলে ৩০ রান করেন দীনেশ কার্তিক।

সানরাইজার্স হায়দরাবাদকে ৬৭ রানের বড় ব্যবধানে হারিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর প্লে-অফের দিকে এক বড় পদক্ষেপ নিয়েছে। ম্যাচে প্রথমে ব্যাট করে ১৯২ রানের বড় রান খাড়া করে আরসিবি। অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি ৭৩ রানে অপরাজিত থাকেন এবং দীনেশ কার্তিক আট বলে ৩০ রানের একটি দারুণ ক্যামিও খেলেন।

এ মরশুমে এখনও অবধি কার্তিকের স্ট্রাইক রেট (কম করে ২৪ বল খেলা ব্যাটারদের মধ্যে) সবথেকে বেশি। রবিবারের ম্যাচেও ফের একবার ফিনিশার কার্তিকের ঝলক মেলে। ১৯তম ওভারে ব্যাটে নেমেও নিজের ছাপ ছাড়তে সক্ষম হন অভিজ্ঞ কিপার-ব্যাটার। কার্তিক এতটাই ভাল ফর্মে রয়েছেন যে নিজে সেট হয়েও একসময় কার্তিককে ব্যাটে নামানোর উদ্দেশ্যে নিজে আউট হওয়ার তাক করছিলেন বলে জানান ডু'প্লেসি।

তিনি বলেন, ‘ও যেমনভাবে ছক্কাগুলি হাঁকাচ্ছে, তাতে সবাই চাই ও আরও আগে ব্যাট নামুক এবং যতক্ষণ সম্ভব ব্যাট করুক। সত্যি বলতে আমি নিজেই একসময় আউট হওয়ার প্রচেষ্টা করছিলাম। কারণ আমি খুব ক্লান্ত হয়ে পড়েছিলাম এবং চাইছিলাম ডিকে দ্রুত ব্যাটে নামুক। আমি তো রিটায়ার করার বিষয়েও ভাবছিলাম।’ হর্ষ ভোগলে নিশ্চিত হতে ডু'প্লেসিকে জিজ্ঞেস করেন তিনি কি রিটায়ার্ড আউটের কথা বলছেন?

জবাবে আরসিবি অধিনায়ক সম্মতি জানিয়ে বলেন, ‘হ্যাঁ, রিটায়ার আউট হতে চাইছিলাম। তবে আমরা তারপরেই ওই (ম্যাক্সওয়েলের) উইকেটটা হারাই। ডিকে দারুণ ফর্মে রয়েছে। পিচটাই আজ বেশ চ্যালেঞ্জিং ছিল। প্রথম থেকে নেমেই মারতে পারা সহজ ছিল না। ডিকে বাদি বাকি ব্যাটাররা সকলেই কিন্তু প্রথম দিকে বেশ কষ্টে পড়ছিল। ভাগ্যবশত ওর ক্যাচ ড্রপ হয় এবং তারপর প্রতিপক্ষকে ছিন্নভিন্ন করে দেয়।’ 

বন্ধ করুন