বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: সকলের যে সমবেদনা পেয়েছি, কৃতজ্ঞ- প্লে-অফে ঝড় তোলার আগে বার্তা কোহলির
বিরাট কোহলি। ছবি: পিটিআই

IPL 2022: সকলের যে সমবেদনা পেয়েছি, কৃতজ্ঞ- প্লে-অফে ঝড় তোলার আগে বার্তা কোহলির

  • গুজরাট টাইটানসের বিরুদ্ধে অবশেষে ফর্মে ফিরেছেন বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মরণ-বাঁচন ম্যাচে ৭৩ রান করে দলকে প্লে-অফের দৌড়ে টিকিয়ে রেখেছেন। হয়েছেন ম্যাচ সেরাও। কোহলির ফর্মে ফেরায় খুশি তাঁর অনুরাগীরা।

এই মরশুমের আইপিএলটা একেবারেই দুঃস্বপ্নের মতো কেটেছে বিরাট কোহলির। রান পেতে গিয়ে ঘাম ছুটেছে তাঁর। এমন পরিস্থিতিতে গত বৃহস্পতিবার (১৯ মে) প্লে-অফের দৌড়ে টিকে থাকার লড়াইয়ে গুজরাট টাইটানসের বিরুদ্ধে মরন-বাঁচণ ম্যাচে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর এই ম্যাচেই জ্বলে ওঠেন কোহলি। ধরা দেন পুরনো ছন্দে।

১৬৯ রান তাড়া করতে নেমে কোহলির তুখড় ৭৩ রানের ইনিংসে ভর করেই ৮ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় আরসিবি। ম্যাচের সেরাও হন তিনি। এই মরশুমে ভাগ্য কোহলির একেবারে সঙ্গ দেয়নি। অবশেষে ফিরেছে তাঁর ফর্ম। প্লে-অফে সেই ছন্দে তিনি ধরে রাখতে চাইবেন। প্লে-অফের ম্যাচে ঝড় তোলার আগে কোহলি বলে দেন, ‘বিশেষ করে এই সময়ে (রান না পাওয়ার সময়ে) আমার প্রতি আপনাদের সমর্থন ও ভালোবাসার জন্য আমি আপনাদের সকলকে, আমার সব ভক্তদের ধন্যবাদ জানাতে চাই। সমস্ত ভক্তদের কাছ থেকে এত ভালোবাসা এবং এত যত্ন ও এত সমবেদনা পেয়েছি, এর জন্য আমি চিরকাল কৃতজ্ঞ থাকব।’

আরও পড়ুন: IPL 2022 প্লে-অফের জন্য নিয়মে বদল, খেলা দেরীতে শুরু হলেও কাটা হবে না ওভার

গুজরাট টাইটানস লিগের গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে প্লে অফে উঠেছে। এ ছাড়া দুই, তিন এবং চারে রয়েছে যথাক্রমে রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আগামী ২৪ মে, মঙ্গলবার থেকে কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হবে প্লে অফের প্রথম দু'টি ম্যাচ। ২৪ মে, ইডেনে কোয়ালিফায়ার ওয়ানে খেলবে লিগ পর্যায়ে প্রথম দু'টি স্থানে থাকা গুজরাট-রাজস্থান। এই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে খেলবে। আর পরাজিত দল খেলবে কোয়ালিফায়ার টু-তে ২৭ মে, শুক্রবার। সেই ম্যাচটি অবশ্য আমেদাবাদে হবে।

২৫ মে, বুধবার এলিমেনটরে খেলবে লখনউ-বেঙ্গালুরু। এই ম্যাচে যারা হারবে তারা বিদায় নেবে। আর যে দল বা ফ্র্যাঞ্চাইজি জিতবে, তারা উঠবে কোয়লিফায়ার টু-তে। ফাইনাল হবে আমেদাবাদে।

বন্ধ করুন