বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2022: দলে থাকছেন অধিনায়ক রোহিত শর্মা, আর কাকে রিটেন করবে মুম্বই ইন্ডিয়ান্স?
মুম্বই ইন্ডিয়ান্স জার্সিতে রোহিত শর্মা ও  জসপ্রীত বুমরাহ। ছবি- এএনআই। (ANI)
মুম্বই ইন্ডিয়ান্স জার্সিতে রোহিত শর্মা ও  জসপ্রীত বুমরাহ। ছবি- এএনআই। (ANI)

IPL 2022: দলে থাকছেন অধিনায়ক রোহিত শর্মা, আর কাকে রিটেন করবে মুম্বই ইন্ডিয়ান্স?

  • অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে ধরে রাখার তেমন ইচ্ছা নেই মুম্বই ইন্ডিয়ান্সের।

২০২২ সালের আইপিএল মেগা নিলামের আগে এখনও মাস খানেক বাকি রয়েছে। তবে ৩০ নভেম্বরের মধ্যেই আগে থেকে টুর্নামেন্টে থাকা আট ফ্রাঞ্চাইজিকে নিজেদের রিটেন করা ক্রিকেটারদের তালিকা জমা করতে হবে। সেই নিয়ে ইতিমধ্যেই জল্পনা কল্পনা শুরু হয়ে গিয়েছে। একাধিক দলের সম্ভাব্য রিটেন করা ক্রিকেটারদের নামও সামনে আসছে।

রেকর্ড চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের গোটা দলই তারকায় ভর্তি। তবে নিয়ম অনুযায়ী সর্বোচ্চ চার ক্রিকেটারকেই (সর্বোচ্চ তিন ভারতীয়) কোনো ফ্রাঞ্চাইজি রিটেন করতে পারবে। মুম্বইয়ের ক্ষেত্রে অন্যান্য ফ্রাঞ্চাইজিদের থেকে এই সিদ্ধান্তটা একটু বেশিই কঠিন হতে চলেছে। তবে The Indian Express-র রিপোর্ট অনুযায়ী অধিনায়ক রোহিত শর্মা এবং তারকা বোলার জসপ্রীত বুমরাহকে ধরে রাখতে ইচ্ছুক মায়ানগরীর ফ্রাঞ্চাইজ।

এই দুই তারকা ছাড়া দলের বহু যুদ্ধের সৈনিক এবং সহ-অধিনায়ক কায়রন পোলার্ডের সঙ্গেও চুক্তি নিয়ে কথাবার্তা চলছে। মুম্বই তাঁদের ট্যালিসম্যান ক্যারিবিয়ান তারকাকে দলে রাখতে ইচ্ছুক। এছাড়া উইকেটকিপার ব্যাটার ইশান কিষাণকেও রেখে দেওয়া হলেও হতে পারে। আরেক তারকা সূর্যকুমার যাদবকে পল্টনরা সম্ভবত রিটেন করবেন না, তবে নিলাম থেকে সূর্যকে পুনরায় দলে নিতে তারা বদ্ধপরিকর।

 অফফর্মের হার্দিক পান্ডিয়াকে যে মুম্বই রাখতে তেমন আগ্রহী নয়, সেই বিষয়ে আগেই কানাঘুষো শোনা যাচ্ছিল। সদ্য আসা বিভিন্ন রিপোর্টেও কোথাও তাঁর নামের উল্লেখ নেই। দীর্ঘদিন ধরে তিলে তিলে চ্যাম্পিয়ন দল গড়ে তোলা মুম্বইয়ের চার তারকাকে বাছাই করতে গিয়ে নিঃসন্দেহে যে ম্যানেজমেন্টের কালঘাম ছুটবে, তার অনুমান করাই যায়।

বন্ধ করুন