বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘T20 WC দলে ঢোকার সুযোগ হাতছাড়া করছে সঞ্জু’, দাবি উইন্ডিজ প্রাক্তনীর
সঞ্জু স্যামসন। ছবি: পিটিআই
সঞ্জু স্যামসন। ছবি: পিটিআই

IPL 2022: ‘T20 WC দলে ঢোকার সুযোগ হাতছাড়া করছে সঞ্জু’, দাবি উইন্ডিজ প্রাক্তনীর

  • সঞ্জু স্যামসন যখন ছন্দে থাকেন, তখন তাঁর খেলা আকর্ষণীয় হয়। কিন্তু তিনি ধারাবাহিক ভাবে পারফর্ম করতে পারছেন না। তাঁর কাছ থেকে যে ধরনের চমকপ্রদ ইনিংস আশা করা হচ্ছে, সে রকমটা খেলছেন না তিনি। প্রসঙ্গত, তিনি সর্বশেষ ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি হোম সিরিজে ভারতের হয়ে খেলেছিলেন।

রাজস্থান রয়্যালস সাফল্য পেলেও, দলের অধিনায়ক সঞ্জু স্যামসন কিন্তু সে ভাবে ভালো ফর্মে নেই। যা আখেরে সঞ্জুর ক্ষতি করছে বলেই মনে করেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন স্পিডস্টার ইয়ান বিশপ। তাঁর মতে, সঞ্জু যদি আইপিএলে প্রভাবশালী ইনিংস না খেলেন, তবে ভারতীয় টি-টোয়েন্টি দলে ফিরে আসা কটিন হবে তাঁর। আর জাতীয় দলে ফিরে আসার জন্য চাপ দেওয়াটা জরুরি। আর সেটা ভালো ফর্ম ধরে রেখে। তবে রাজস্থান অধিনায়ক কিন্তু সেই সুযোগ নষ্ট করছেন।

উইকেটরক্ষক-ব্যাটার এখন ভারতীয় টি-টোয়েন্টি দলের একেবারে সীমানায় দাঁড়িয়ে রয়েছেন। এ বার তিনি যদি আইপিএলে দুরন্ত ছন্দে থাকেন, তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে ঢোকার বিষয়ে অন্যতম প্রধান দাবীদার হয়ে উঠবেন।

ইএসপিএন ক্রিকইনফো-তে বিশপ বলেছেন, ‘যখন জস বাটলার বড় স্কোর করতে অক্ষম, তখন সঞ্জুর কাছে রান করার এবং আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দৃঢ় দাবি জানানোর ভালো সুযোগ আছে কিন্তু ও এই সুযোগগুলো নষ্ট করছে।’

আরও পড়ুন: ‘কমেডি অফ এররস’, রান-আউট মিস হয়েও হল না যুজির, নিজের দোষে আউট কার্তিক

সঞ্জু স্যামসন যখন ছন্দে থাকেন, তখন তাঁর খেলা আকর্ষণীয় হয়। কিন্তু তিনি ধারাবাহিক ভাবে পারফর্ম করতে পারছেন না। তাঁর কাছ থেকে যে ধরনের চমকপ্রদ ইনিংস আশা করা হচ্ছে, সে রকমটা খেলছেন না তিনি। জস বাটলার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) বিপক্ষে শেষ ম্যাচে তাড়াতাড়ি আউট হয়েছিলেন এবং স্যামসনের সামনে বড় ইনিংস করার সুযোগ ছিল। সঞ্জু ছন্দে আছে বলেও মনে হচ্ছিল। কিন্তু ওয়ানিন্দু হাসরাঙ্গার ডেলিভারিতে রিভার্স সুইপ মারতে গিয়ে ২১ বলে ২৭ রান করে আউট হন। তাঁর এই ২১ রানে তিনটি ছক্কা এবং একটি চার ছিল। প্রসঙ্গত, তিনি সর্বশেষ ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি হোম সিরিজে ভারতের হয়ে খেলেছিলেন।

প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক ড্যানিয়েল ভেত্তোরি মনে করেন যে সঞ্জু স্যামসনের কাছে ব্যাটিংটা সহজ বলে মনে হয় এবং এমন পরিস্থিতিতে তিনি অনেক কিছু করার চেষ্টা করেন। ভেত্তোরি বলেন, ‘খেলাটা ওর কাছে খুবই সহজ বলে মনে হয়। আর তাই ও ভিন্ন কিছু করার চেষ্টা করে। স্যামসন বইয়ের প্রতিটি শট খেলতে চায়। যখন ও ছন্দে থাকে, তখন ওকে দেখে আনন্দ লাগে কিন্তু সব সময় সেটা ঘটছে না। ও আউ হয়ে যাচ্ছে।’ সঞ্জু স্যামসন এই মরশুমে এখনও পর্যন্ত ৮ ম্যাচে ২২৮ রান করেছেন।

বন্ধ করুন