বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022 Schedule: শুরুতেই ব্লকবাস্টার লড়াই, ঘোষিত হল IPL-র সূচি, কোন দলের কবে খেলা? দেখে নিন
ব্লকবাস্টার ম্যাচ দিয়ে শুরু হতে চলেছে এবারের আইপিএল। (ছবি সৌজন্যে আইপিএল)

IPL 2022 Schedule: শুরুতেই ব্লকবাস্টার লড়াই, ঘোষিত হল IPL-র সূচি, কোন দলের কবে খেলা? দেখে নিন

  • দেখুন পুরো সূচি।

ব্লকবাস্টার ম্যাচ দিয়ে শুরু হতে চলেছে এবারের আইপিএল। উদ্বোধনী ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে গতবারের দুই ফাইনালিস্ট কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) এবং চেন্নাই সুপার কিংস (সিএসকে)। আগামী ২২ মে হবে গ্রুপ লিগের শেষ ম্যাচ। তবে এখনও প্লে-অফ এবং ফাইনালের সূচি ঘোষণা করা হয়নি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই তরফে জানানো হয়েছে, চারটি স্টেডিয়ামে (ওয়াংখেড় স্টেডিয়াম, ব্রেবোর্ন স্টেডিয়াম, ডিওয়াই পাটিল স্টেডিয়াম এবং পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়াম) গ্রুপ পর্যায়ের ৭০ টি ম্যাচ হবে। তারপর হবে চারটি প্লে-অফ ম্যাচ (প্রথম কোয়ালিফায়ার, এলিমিনেটর, দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল)। মোট ৬৫ দিন ধরে চলবে টুর্নামেন্ট। তবে আপাতত প্লে-অফের সূচি ঘোষণা করা হয়নি। কোথায় প্লে-অফ হবে, তাও জানানো হয়নি। তবে একটি মহলের দাবি, ফাইনাল পাওয়ার দৌড়ে এগিয়ে আছে গুজরাটের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়াম।  

আইপিএলের সূচি।
আইপিএলের সূচি।
আইপিএলের সূচি।
আইপিএলের সূচি।
আইপিএলের সূচি।
আইপিএলের সূচি।

কখন শুরু হবে ম্যাচ?

দুপুর ৩ টে ৩০ মিনিট এবং সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট - দুটি সময় ম্যাচ হবে। এবারের আইপিএলের সূচি অনুযায়ী, হাতেগোনা কয়েকটি ম্যাচ শুরু হবে দুপুরে। মোট ১২ টি ম্যাচ দুপুর ৩ টে ৩০ মিনিট থেকে শুরু হবে। সেই মোতাবেক ১২ দিন ‘ডবল হেডার’ (দিনে দুটি ম্যাচ হবে) থাকবে। ২৭ মার্চ, ২ এপ্রিল, ৯ এপ্রিল, ১০ এপ্রিল, ১৬ এপ্রিল, ১৭ এপ্রিল, ২৩ এপ্রিল, ৩০ এপ্রিল, ১ মে, ৭ মে, ৮ মে এবং ১৫ মে। শনিবার এবং রবিবারই ‘ডবল হেডার’ আছে। সব শনিবার অবশ্য ‘ডবল হেডার’ হবে না।

বন্ধ করুন