বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: এখনই টেস্ট দলে চাই রুতুকে, মহারাষ্ট্রের তরুণের জন্য ব্যাট বেঙ্গসরকারের
রুতুরাজ গায়কোয়াড়ে মুগ্ধ বেঙ্গসরকার। ছবি: এএনআই

IPL 2022: এখনই টেস্ট দলে চাই রুতুকে, মহারাষ্ট্রের তরুণের জন্য ব্যাট বেঙ্গসরকারের

  • হায়দরাবাদের বিরুদ্ধে মাত্র ১ রানের জন্য শতরান না হলেও, ৫৭ বলে ৯৯ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন রুতুরাজ গায়কোয়াড়। তিনি ছন্দে ফেরার দিনেই তাঁর টিম চেন্নাইও ১৩ রানে জয় ছিনিয়ে নেয়।

এই বছর আইপিএলে একেবারেই ছন্দে ছিলেন না রুতুরাজ গায়কোয়াড়। কিন্তু রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তাঁর পারফরম্যান্স দেখে রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক দিলীপ বেঙ্গসরকার। এবং এই একটি ম্যাচেই রুতুরাজের পারফরম্যান্স দেখেই তিনি দাবি করে বসেছেন, এই তরুণকে ভারতীয় টেস্ট দলে অন্তর্ভুক্ত করা উচিত।

২০২১ সালে রুতুরাজ ১৬ ম্যাচে ৬৩৫ রান করে অরেঞ্জ ক্যাপ জিতেছিল। কিন্তু এই বছর শুরু থেকে একেবারেই ছন্দে ছিলেন না তিনি। হায়দরাবাদের বিরুদ্ধে ৯৯ করার আগে পর্যন্ত বাকি ৮ ম্যাচে তাঁর মোট স্কোর ছিল মাত্র ১৩৮ রান। তাঁর পারফরম্যান্স রীতিমতো হতাশাজনক হয়ে উঠেছিল। তবে রবিবার মহেন্দ্র সিং ধোনি নেতৃত্বের দায়িত্ব নিতে বদলে গেল রুতুরাজের বডিল্যাঙ্গোয়েজও।

আরও পড়ুন: ‘ফর্মে বিশ্বাস করি না’, ছন্দে ফিরে দাবি রুতুরাজের, দলে জেতায় উচ্ছ্বসিত

হায়দরাবাদের বিরুদ্ধে ১ রানের জন্য শতরান না হলেও, ৫৭ বলে ৯৯ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন তিনি। তিনি ছন্দে ফেরার দিনেই তাঁর টিম চেন্নাইও ১৩ রানে জয় ছিনিয়ে নেয়। বেঙ্গসরকার আবার রুতু যে ভাবে হায়দরাবাদের পেসারদের মোকাবিলা করেছেন, তাতে তার প্রশংসা করেছেন। বিশেষ করে উমরান মালিক, যিনি আগের ম্যাচে ৫ উইকেট নিয়েছিলেন, তাঁর বলেও বড় রান হাঁকাতে মোটেও নড়বড় করেননি রুতু। বেঙ্গসরকার ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘তার আগের ম্যাচে উমরান কয়েক জন ব্যাটারের স্টাম্প ভেঙে দিয়েছিলেন। কিন্তু এই ম্যাচে, রুতুরাজ দারুণ ভাবে ওর মোকাবিলা করেছে।’

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘রুতুরাজ যে ভাবে স্পিডস্টারের সর্বোচ্চ গতির ডেলিভারি সামলেছে, বিশেষ করে শর্ট ডেলিভারি, তা দেখে নির্বাচকদের খুশি হওয়া উচিত। আমি মনে করি, সময় নষ্ট না করে ভারতীয় টেস্ট দলে রুতুরাজের নাম রাখা উচিত নির্বাচকদের।’

বন্ধ করুন