বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: পন্ত ব্যাট হাতে প্রত্যাশা পূরণ করতে পারেননি, স্বীকার করে নিলেন ওয়াটসন
ঋষভ পন্ত।
ঋষভ পন্ত।

IPL 2022: পন্ত ব্যাট হাতে প্রত্যাশা পূরণ করতে পারেননি, স্বীকার করে নিলেন ওয়াটসন

  • ২৪ বছরের পন্ত এই মরশুমে ১২ ম্যাচে ৩২.৬৭ গড়ে ২৯৪ রান করেছেন। যদিও তিনি ১৫৬.৩৮-এর একটি দুর্দান্ত স্ট্রাইক রেট বজায় রেখেছেন। তবে তাঁর সর্বোচ্চ স্কোর মাত্র ৪৪। মরশুমে একটিও হাফসেঞ্চুরি করতে পারেননি।

দিল্লি ক্যাপিটালসের (ডিসি) সহকারী কোচ শেন ওয়াটসন স্বীকার করেছেন যে, আইপিএল ২০২২-এ অধিনায়ক ঋষভ পন্ত ব্যাট হাতে প্রত্যাশা পূরণ করতে পারেননি। এর জন্য তিনি বাঁ-হাতি ব্যাটসম্যানের শট নির্বাচনের দুর্বলতা এবং কিছু সময়ে দুর্ভাগ্যকেও দায়ী করেছেন।

২৪ বছরের পন্ত এই মরশুমে ১২ ম্যাচে ৩২.৬৭ গড়ে ২৯৪ রান করেছেন। যদিও তিনি ১৫৬.৩৮-এর একটি দুর্দান্ত স্ট্রাইক রেট বজায় রেখেছেন। তবে তাঁর সর্বোচ্চ স্কোর মাত্র ৪৪। মরশুমে একটিও হাফসেঞ্চুরি করতে পারেননি।

আরও পড়ুন: T20-তে ওর রাসেলের মতো ব্যাট করা উচিত, কোন ভারতীয় তারকাকে এমন পরামর্শ দিলেন রবি?

পন্তের পারফরম্যান্স নিয়ে কথা বলতে গিয়ে ওয়াটসন 'দ্য গ্রেড ক্রিকেটার' পডকাস্টে বলেছেন, কিপার-ব্যাটার এখনও তরুণ এবং তাঁর ভুল থেকে শিখবে। তিনি দাবি করেছেন, ‘এটি সেই টুর্নামেন্টগুলির মধ্যে একটি, যেখানে ছোট ছোট বিষয়গুলি ঋষভ পন্তের পক্ষে যায়নি। কোথাও কোথাও মারতে গিয়ে চাপে পড়েছেন, আবার শট-নির্বাচনের দৃষ্টিকোণ থেকে, তিনি কয়েকটি সাধারণ ভুলও করেছেন। তবে এখন তাঁর বয়স মাত্র ২৪ বছর। এত অল্প বয়সে সে যে দক্ষতার বিকাশ ঘটিয়েছেন, সেটা অসাধারণ।’

ওয়াটসন পন্তের আক্রমণাত্মক মানসিকতারও প্রশংসা করেছেন। প্রাক্তন অজি অলরাউন্ডার বলেছেন, ‘ঋষভের মানসিকতা হল বিনোদন দেওয়া। ও শুধু রক্ষণাত্মক না হয়ে খেলা চালিয়ে যেতে পছন্দ করে। এটাই ওর মানসিকতা, যা সব সময়ই ছিল। এমন কী এই আইপিএল-এও ও বিশ্ব-মানের বোলারদের বিরুদ্ধে খেলাটি একই ভাবে খেলেছে।’

বন্ধ করুন