বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: পঞ্জাবের বিরুদ্ধে শার্দুলের চার উইকেট টুর্নামেন্টে নতুন ইতিহাস গড়ল
পঞ্জাবের বিরুদ্ধে উইকেট নিয়ে দিল্লি সতীর্থদের সঙ্গে শার্দুলের সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: পঞ্জাবের বিরুদ্ধে শার্দুলের চার উইকেট টুর্নামেন্টে নতুন ইতিহাস গড়ল

  • পঞ্জাব ম্যাচে ৩৬ রানের বিনিময়ে চার উইকেট নেন শার্দুল।

ডিয়াই পাতিল স্টেডিয়ামে সোমবার (১৬ মে) পঞ্জাব কিংসের বিরুদ্ধে মাঠে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। মাত্র ১৫৯ রান করেও, পঞ্জাবকে ১৭ রানে হারানোর ফলে প্লে-অফের দৌড়ে বড় অক্সিজেন পেল দিল্লি ক্যাপিটালস। দলের জয়ে বল হাতে দুর্ধর্ষ পারফর্ম করলেন শার্দুল ঠাকুর। নির্ধারিত চার ওভারে ৩৬ রানের বিনিময়ে নিলেন চার উইকেট।

শার্দুলের বোলিং দৌরাত্ম্যেই পঞ্জাবের বেলাইন হয়ে যায়। শিখর ধাওয়ান, ভানুকা রাজপক্ষ থেকে সেট জীতেশ শর্মা, সকলেই শার্দুলের শিকার হন। এই জয়ে যেমন একদিকে লিগ তালিকায় চারে উঠে এসে দিল্লির দারুণ সুবিধা হল, তেমনই টুর্নামেন্টে তৈরি হল নতুন ইতিহাস। এই নিয়ে এবারের আইপিএলের ২৫তমবার কোনও বোলার চার উইকেট নিলেন। আইপিএলের এক মরশুমে এটাই সবথেকে থেকে বেশিবার বোলারদের এক ইনিংসে চার উইকেট নেওয়ার রেকর্ড।

এবারের আইপিএলে দলসংখ্যা বাড়ায়, ম্যাচের সংখ্যাও বেড়েছে, তাই এসব নজির ভাঙাগড়ার সম্ভাবনাও বেশি। তবে এক্ষেত্রে কিন্তু ম্যাচের সংখ্যা বাড়ার ফলে খুব বেশি কিছু হয়নি। প্রতি আড়াই ম্যাচে এবারের মরশুমে কোনও না কোনও বোলার এক ইনিংসে চার উইকেট নিয়েছেন। চার উইকেট নেওয়ার এই হারও অন্য সব মরশুমের থেকে বেশ খানিকটা বেশি। তাই স্পষ্টতই বোঝা যাচ্ছে এবারের মরশুমে কিন্তু বোলাররা রাজ করেছেন। 

বন্ধ করুন