বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: কমলা টুপির দৌড়ে তিনে শিখর, বেগুনি টুপির তালিকায় কুলদীপকে টপকালেন ব্র্যাভো
শিখর ধাওয়ান ও ডোয়েন ব্র্য়াভো। ছবি- এএনআই/আইপিএল।
শিখর ধাওয়ান ও ডোয়েন ব্র্য়াভো। ছবি- এএনআই/আইপিএল।

IPL 2022: কমলা টুপির দৌড়ে তিনে শিখর, বেগুনি টুপির তালিকায় কুলদীপকে টপকালেন ব্র্যাভো

  • পঞ্জাব কিংস বনাম সিএসকে ম্যাচে শিখর অপরাজিত ৮৮ রান করেন ও ব্র্যাভো দুই উইকেট নেন।

আইপিএলের ‘অরেঞ্জ ক্যাপ’ বা কমলা টুপির দৌড়ে জোস বাটলার বাকিদের থেকে অনেকটাই এগিয়ে। তবে ধীরে ধীরে তাঁর প্রতিপক্ষরাও এগিয়ে আসছে। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচেই মাত্র দ্বিতীয় ব্যাটার হিসাবে আইপিএলে ছয় হাজার রানের গণ্ডি পার করেছেন শিখর ধাওয়ান। করেছেন অপরাজিত ৮৮ রান। এই ইনিংসের সুবাদেই কমলা টুপির দৌড়ে সামিল হয়ে গেলেন তিনি।

আইপিএলে শিখরের রেকর্ডই তাঁর দক্ষতার পরিচয় বহন করে। প্রতি বছরই মোটামুটি তিনি সর্বোচ্চ রানসংগ্রাহকদের তালিকায় থাকেন। এ মরশুমে নতুন ফ্রাঞ্চাইজির হয়ে শুরুটা একটু মন্থর করলেও, আবার জ্বলে উঠছে শিখরের ব্যাট। মাঝ মরশুমে শিখরের বাটলারের ৪৯১ রানের থেকে অনেকটা পিছিয়ে থাকলেও, সিএসকের বিরুদ্ধে ম্যাচের পর কমলা টুপির দৌড়ে একলাফে তিন নম্বরে জায়গা করে নিয়েছেন। আট ম্যাচে ৪৩.১৪ গড় ও ১৩২.৪৫-র স্ট্রাইক রেটে তাঁর মোট সংগ্রহ ৩০২ রান।

কমলা টুপির দৌড়ে থাকা প্রথম পাঁচ:-

জোস বাটলার (৪৯১ রান)

লোকেশ রাহুল (৩৬৮ রান)

শিখর ধাওয়ান (৩০২ রান)

হার্দিক পান্ডিয়া (২৯৫ রান)

তিলক বর্মা (২৭২ রান)

শিখরের মতোই আইপিএলের আরেক ধারাবাহিক পারফরমার ডোয়েন ব্র্যাভো। লিগের সর্বকালের সর্বোচ্চ উইকেটশিকারী ক্যারিবিয়ান কিংবদন্তি এবারেও কিন্তু ‘পার্পল ক্যাপ’ বা বেগুনি টুপির দৌড়ে রয়েছেন। সিএসকে আহামরি পারফর্ম করছে না তো কী, ব্যাভো ইতিমধ্যেই ১৮.৫০ গড়ে ১৪ উইকেট নিয়ে নিয়েছেন। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে দুই উইকেট নেওয়ার সুবাদে কুলদীপ যাদবকে টপকে বেগুনি টুপির তালিকায় তিনি তিন নম্বরে রয়েছেন। 

বেগুনি টুপির দৌড়ে থাকা প্রথম পাঁচ:-

যুজবেন্দ্র চাহাল (১৮ উইকেট)

টি নটরাজন (১৫ উইকেট)

ডোয়েন ব্র্যাভো (১৪ উইকেট)

কুলদীপ যাদব (১৩ উইকেট)

উমেশ যাদব (১১ উইকেট)

বন্ধ করুন