বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: লজ্জার তালিকার শীর্ষে উইলিয়ামসন, পাঁচে KKR কোচ
সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসন। ছবি- আইপিএল।
সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসন। ছবি- আইপিএল।

IPL 2022: লজ্জার তালিকার শীর্ষে উইলিয়ামসন, পাঁচে KKR কোচ

  • দিল্লির বিরুদ্ধে ম্যাচে ১১ বলে মাত্র চার রান করে আউট হন উইলিয়ামসন।

এ মরশুমে এখনও পর্যন্ত মোটের উপর সানরাইজার্স হায়দরাবাদ বেশ ভালই করছে। তবে দলের অধিনায়ক কেন উইলিয়ামসন একেবারেই আহামরি ফর্ম নেই। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও বৃহস্পতিবার (৫ মে) ব্রেবোর্ন স্টেডিয়ামে ১১ বলে মাত্র চার রান করে সাজঘরে ফেরেন উইলিয়ামসন।

এই ইনিংসের পরেই আইপিএলে এক লজ্জাজনক তালিকার শীর্ষে পৌঁছে গেলেন কেন উইলিয়ামসন। আইপিএল ইতিহাসে এক মরশুমে অন্তত ২০০ বল খেলা সব ওপেনারদের মধ্যে উইলিয়ামসনের ব্যাটিং স্ট্রাইক রেটই সবচেয়ে কম। এই মরশুমে এখনও পর্যন্ত উইলিয়ামসন মাত্র ৯৬.১৩ স্ট্রাইক রেট নিয়ে ১০ ম্যাচে ১৯৯ রান করেছেন, ব্যাটিং গড় ২২.১১। বলাই বাহুল্য তাঁর মরশুমটা একেবারেই মনের মতো কাটছে না। দিল্লি বিরুদ্ধে ইনিংসের পরেই উইলিয়ামসন সবথেকে কম স্ট্রাইক রেটের বিচারে গ্রেম স্মিথকে পিছনে ফেলে দিলেন।

স্মিথ ২০০৯ সালে ৯৮.১৪ গড়ে রান করেছিলেন। ওই একই মরশুমে আরসিবির হয়ে ১০০.৮৬ স্ট্রাইক রেটে রান করা জ্যাক কালিস তালিকায় তিনে রয়েছেন। ২০০৮ মরশুমে চেন্নাই সুপার কিংসের হয়ে ১০১.৬৮ স্ট্রাইক রেটে রান করা পার্থিব প্যাটেল রয়েছেন চারে। বিস্ময়করভাবে আগ্রাসী ব্যাটার হিসাবে নিজের সময়ে পরিচিত কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাকালাম এই তালিকায় পাঁচে আছেন। ২০১২ সালে তিনি ১০২.১২ স্ট্রাইক রেটে নাইটদের হয়ে রান করেছিলেন।

বন্ধ করুন