বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: RCB ম্যাচে ৭২ করে SRH, রানরেট ৯, ৭২ বল বাকি থাকতে জয় ৯ উইকেটে, ঠিক যেন নয়ের নামতা

IPL 2022: RCB ম্যাচে ৭২ করে SRH, রানরেট ৯, ৭২ বল বাকি থাকতে জয় ৯ উইকেটে, ঠিক যেন নয়ের নামতা

আরসিবি-কে ৯ উইকেটে হারায় হায়দরাবাদ। ছবি: আইপিএল টুইটার

আরসিবি-কে ৯ উইকেটে হারিয়ে টানা নিজেদের পঞ্চম ম্যাচ জিতেছে সানরাইজার্স হায়দরাবাদ। সাতটির মধ্যে পাঁচটি ম্যাচ জিতে পৌঁছে গিয়েছে লিগ তালিকায় দ্বিতীয় স্থানে। সেই সঙ্গেই আরসিবির বিরুদ্ধে নতুন ইতিহাস লিখেছে তারা। ৭২ বল বাকি থাকতে সানরাইজার্সের এই জয়, বলের নিরিখে আইপিএল ইতিহাসে তাদের সবচেয়ে বড় জয়।

এ এক অবাক করা পরিসংখ্যান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শনিবার রান তাড়া করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ ৭২ রান করে। তাদের রানরেট ছিল ৯। মজার বিষয় হল, আরসিবি-কে আবার ৯ উইকেটেই হারিয়েছে হায়দরাবাদ। একেবারে যেন নয়ের ঘরের নামতা। নয় গুণ একে হয় নয়। আবার আট গুণ নয়ে হয় বাহাত্তর। হায়দরাবাদের একেবারে নয়ের ঘরের নামতা মনে করিয়ে দিয়েছে ক্রিকেটপ্রেমীদের।

টস জিতে ব্যাঙ্গালোরকে ব্যাট করতে পাঠিয়েছিল হায়দরাবাদ। ১৬.১ ওভারে আরসিবি অল-আউট হয়ে যায় মাত্র ৬৮ রানে। জবাবে ব্যাট করতে নেমে সানরাইজার্স মাত্র ১ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। তারা ৮ ওভারে ৭২ রান তুলে ম্যাচ জিতে যায়। ৭২ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জেতে হায়দরাবাদ।

আরও পড়ুন: গোল্ডেন ডাক করেও ফুরফুরে মেজাজে, ভক্তদের উদ্দেশ্যে ফ্লাইং কিস কোহলির

আরও পড়ুন: সকলকে ছেড়ে পিচ ব্যাটাকে ধর- লজ্জার হারের কারণ হাতড়ালেন RCB ক্যাপ্টেন

আরসিবির হয়ে সব থেকে বেশি ১৫ রান করেন সুয়াশ প্রভুদেশাই। এছাড়া ১২ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। বাকিরা কেউই দু'অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। শূন্য রানে আউট হন বিরাট কোহলি, অনুজ রাওয়াত ও দীনেশ কার্তিক। ফ্যাফ ডু'প্লেসি ৫, শাহবাজ আহমেদ ৭, হার্ষাল প্যাটেল ৪, ওয়ানিন্দু হাসারাঙ্গা ৮ এবং মহম্মদ সিরাজ ২ রান করে মাঠ ছাড়েন। ৩ রানে অপরাজিত থাকেন জোস হ্যাজেলউড।

হায়দরাবাদের হয়ে মার্কো জানসেন ২৫ রানে ৩ উইকেট নেন। ১০ রানে ৩টি উইকেট নিয়েছেন টি নটরাজন। ১২ রানে ২টি উইকেট দখল করেন জগদীশা সূচিথ। উমরান মালিক ও ভুবনেশ্বর কুমার ১টি করে উইকেট নিয়েছেন।

সানরাইজার্সের হয়ে ওপেন করতে নেমে নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন অভিষেক শর্মা। তিনি ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৪৭ রান করে হার্ষালের বলে আউট হন। কেন উইলিয়ামসন ১৬ ও রাহুল ত্রিপাঠী ৭ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা হয়েছেন জানসেন।

বন্ধ করুন