বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022 SRH vs CSK: ১৪৬ কিমির বল উমরানের, চূড়ান্ত নির্মমভাবে মাঠের বাইরে ফেললেন রুতুরাজ: ভিডিয়ো
উমরান মালিকের বলে ছক্কা রুতুরাজ গায়কোয়াড়ের। (ছবি সৌজন্যে টুইটার)
উমরান মালিকের বলে ছক্কা রুতুরাজ গায়কোয়াড়ের। (ছবি সৌজন্যে টুইটার)

IPL 2022 SRH vs CSK: ১৪৬ কিমির বল উমরানের, চূড়ান্ত নির্মমভাবে মাঠের বাইরে ফেললেন রুতুরাজ: ভিডিয়ো

  • এতদিন আইপিএলে উমরান মালিকের গতির সামনে অনেক ব্যাটারই কিছুটা খোলসে ঢুকে যাচ্ছিলেন। আবার কেউ কেউ অন্য কিছু ভাবতে গিয়ে পায়ে কুড়ুল মারছিলেন। ছুড়ে দিয়ে আসছিলেন উইকেট। কিন্তু রবিবার স্রেফ চোখে চোখে রেখে সানরাইজার্স হায়দরাবাদের স্পিডস্টার উমরানকে নিয়ে ছেলেখেলা করেন রুতুরাজ গায়কোয়াড়।

ঘণ্টায় ১৪৫.৭ কিলোমিটার বেগে উমরান মালিকের বলটা ধেয়ে এসেছিল। সেই গতির সামনে একটুও হকচকিয়ে না গিয়ে চূড়ান্ত নির্মমতার সঙ্গে যে ছক্কাটা মারলেন রুতুরাজ গায়কোয়াড়, তাতে মুগ্ধ হলেন নেটিজেন, ক্রিকেট বিশেষজ্ঞরা।

(SRH vs CSK ম্যাচের পর IPL 2022-র পয়েন্ট তালিকা দেখুন এখানে ক্লিক করে)

এতদিন উমরানের গতির সামনে অনেক ব্যাটারই কিছুটা খোলসে ঢুকে যাচ্ছিলেন। আবার কেউ কেউ অন্য কিছু ভাবতে গিয়ে পায়ে কুড়ুল মারছিলেন। ছুড়ে দিয়ে আসছিলেন উইকেট। কিন্তু রবিবার স্রেফ চোখে চোখে রেখে সানরাইজার্স হায়দরাবাদের স্পিডস্টার উমরানকে নিয়ে ছেলেখেলা করেন রুতুরাজ। উমরানকে চারটি বাউন্ডারি এবং দুটি ছক্কা মারেন।

তারইমধ্যে ১১.৪ তম ওভারে লং অফের উপর দিয়ে রুতুরাজের ছক্কা নেটিজেন এবং ক্রিকেট বিশেষজ্ঞদের বিশেষভাবে নজর কেড়েছে। ১২ তম ওভারের চতুর্থ বলটা অফস্টাম্পের সামান্য বাইরে করেন উমরান। চামচের মতো লং অফের উপর বলটা তুলে দেন রুতুরাজ। এতটাই ভালো শট মারেন যে বলটা বাউন্ডারির বাইরে গিয়ে পড়ে। অতিক্রম করে যায় ৮৬ মিটার দূরত্ব। ধারাভাষ্যকারদের বলতে শোনা যায়, ‘আজকের দিনের সেরা ম্যাচ।’

রুতুরাজের ইনিংস

রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ঘরের মাঠে পুণেতে কিছুটা ঢিমেগতিতে শুরু করেন রুতুরাজ। পঞ্চম ওভার থেকে বেধড়ক মারতে থাকেন মহারাষ্ট্রের ক্রিকেটার। তারপর থেকে আর পিছন ফিরে তাকাননি। মার্কো জানসেন থেকে ঘণ্টায় ১৫০ কিলোমিটার বেগে বোলিং করা উমরান - কাউকে রেয়াত করেননি। দশম ওভারে উমরানকে পরপর দুটি চার মেরে অর্ধশতরান পূরণ করেন।

তারপরও নিজের ছন্দ ধরে রাখেন। ক্রমশ শতরানের দিকে এগোতে থাকেন। ১৭.৫ ওভারে ৯৯ রানের মাথায় দাঁড়িয়েছিলেন। ঢিমেগতির বল করেন টি নটরাজন। যা রুতুরাজের থেকে দূরে সরে যেতে থাকে। এক রান নেওয়ার জন্য কাট করতে যান সিএসকে তারকা। কিন্তু বল নীচে রাখতে পারেননি। ব্যাকওয়ার্ড পয়েন্টে লোপ্পা ক্যাচ ধরেন ভুবনেশ্বর কুমার।

আরও পড়ুন: SRH vs CSK: ক্যাপ্টেন কুলের ‘টাচ’! ধোনি ফিরতেই জোড়া নজির CSK-র, ইতিহাসে নাম উঠল রুতুরাজদের

এক রানের জন্য শতরান ফস্কে যাওয়ায় রীতিমতো হতাশ দেখায় রুতুরাজকে। মাথায় ব্যাট ঠেকিয়ে হতাশায় মাঠে ছাড়েন। যিনি মাত্র ৫৭ বলে ৯৯ রান করেন রুতুরাজ। ছ'টি বাউন্ডারি মারেন। হাঁকান ছ'টি ছক্কা।

বন্ধ করুন