বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: সর্বসেরা বোলিং উমরানের, সবচেয়ে খারাপ স্পেল জানসেনের, আজব নজির SRH জুটির
গুজরাটের বিরুদ্ধে উইকেট নিয়ে উমরানের সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)
গুজরাটের বিরুদ্ধে উইকেট নিয়ে উমরানের সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: সর্বসেরা বোলিং উমরানের, সবচেয়ে খারাপ স্পেল জানসেনের, আজব নজির SRH জুটির

  • উমরানের দুরন্ত বোলিং সত্ত্বেও পাঁচ উইকেটে গুজরাটের বিরুদ্ধে পরাজিত হয় সানরাইজার্স।

এ মরশুমের আইপিএলে এখনও পর্যন্ত সম্ভবত সবচেয়ে রোমাঞ্চকর ম্যাচটি খেলা হল সানরাইজার্স হায়দরাবাদ ও গুজরাট টাইটানসের মধ্যে। ম্যাচের একেবারে শেষ বল পর্যন্ত দুই দলের যে কেউই ম্যাচ জিততে পারত। আর এই ম্যাচেই দুই সম্পূর্ণ বিপরীত রেকর্ড গড়ে ফেললেন দুই সানরাইজার্স তারকা উমরান মালিক ও মার্কো জানসেন।

গুজরাটের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে সানরাইজার্স ছয় উইকেটের বিনিময়ে ১৯৫ রান তোলে। জবাবে গুজরাটও শুরুটা ভাল করলেও, উমরান মালিকের আগুনে গতির সামনে একেবারে ব্যর্থ হন গুজরাটের ব্যাটাররা। সানরাইজার্সের ফাস্ট বোলার উমরান, নিজের নির্ধারিত চার ওভারে মাত্র ২৫ রান খরচ করে পাঁচ উইকেট নেন। তবে দলকে জেতাতে পারেননি তিনি। রশিদ খান ও রাহুল তেওয়াটির নায়কোচিত ইনিংসের সৌজন্যে পাঁচ উইকেটে ম্য়াচ নিজেদের নামে করে গুজরাট

নিজামের শহর রান ডিফেন্ড করতে ব্যর্থ হওয়ায় এক নজির গড়ে ফেললেন জম্মু-কাশ্মীরের উমরান। রান ডিফেন্ড করতে ব্যর্থ হওয়া কোনো দলের কোনো বোলার উমরানের থেকে ভাল বোলিং করেননি। অর্থাৎ রান ডিফেন্ড করতে ব্যর্থ হওয়া দলের বোলার হিসাবে আইপিএলে উমরানের ২৫ রানে পাঁচ উইকেটই সেরা বোলিং ফিগার। অন্যদিকে, উমরানের ঠিক উল্টো নজির গড়লেন তাঁরই সতীর্থ মার্কো জানসেন। তিনি ৬৩ রান খরচ করে একটিও উইকেট পাননি। এটাই আইপিএল ইতিহাসে রান ডিফেন্ড করতে ব্যর্থ দলের হয়ে পরিসংখ্যানের বিচারে সবথেকে খারাপ স্পেল।

বন্ধ করুন