বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ম্যাচের দ্বিতীয় সর্বোচ্চ রান ২৭, আর শুভমন নিলেন ৩১টি সিঙ্গল, হল নজির
শুভমন গিল।
শুভমন গিল।

IPL 2022: ম্যাচের দ্বিতীয় সর্বোচ্চ রান ২৭, আর শুভমন নিলেন ৩১টি সিঙ্গল, হল নজির

  • শুভমন গিলের এই ৩১ টি সিঙ্গল ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ রানের চেয়েও বেশি। কারণ ম্যাচের দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন লখনউয়ের দীপক হুডা। তিনি ২৭ রান করেন। শুভমন এর চেয়ে বেশি সিঙ্গেলই নিয়েছে। যা আইপিএলের ইতিহাসে নজিরও বটে।

শুভমন গিল মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে দুরন্ত ছন্দে ছিলেন। তাঁর ৪৯ বলে ৬৩ রানের হাত ধরে ৪ উইকেটে ১৪৪ রানে পৌঁছয় গুজরাট টাইটানসের স্কোর। আর শুভমন ৬৩ রানের মধ্যে সিঙ্গল নিয়ে করেছেন ৩১ রান। ৭টি চার মেরেছেন। একটিও ছক্কা তিনি হাঁকাননি।

শুভমন গিলের এই ৩১ টি সিঙ্গল ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ রানের চেয়েও বেশি। কারণ ম্যাচের দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন লখনউয়ের দীপক হুডা। তিনি ২৭ রান করেন। শুভমন এর চেয়ে বেশি সিঙ্গেলই নিয়েছে। যা আইপিএলের ইতিহাসে নজিরও বটে।

হাতে মাত্র ১৪৪ রানের পুঁজি। তাতেই বাজিমাত গুজরাট টাইটানসের। দুর্দান্ত বোলিংয়ের সুবাদে লখনউ সুপার জায়ান্টসকে ১০০-র কমেই বান্ডিল করে দেন হার্দিক পান্ডিয়ারা। বড় ব্যবধানে ম্যাচ জিতে প্রথম দল হিসেবে আইপিএল ২০২২-এর প্লে-অফে জায়গা করে নেয় টাইটানস।

আরও পড়ুন: LSG-র বোলাররা বলটাই করতে পারেননি, ম্যাচ জিতে রাহুল আর ক্রুনালকে খোঁচা শুভমনের

পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে গুজরাট। শুভমন গিলের লড়াকু হাফ-সেঞ্চুরির সুবাদে তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তোলে।

প্রতিপক্ষকে নাগালের মধ্যে বেঁধে রাখলেও টাইটানসের ঝুলিয়ে দেওয়া ছোটখাটো লক্ষ্য টপকে যেতে ব্যর্থ হয় লখনউ। চূড়ান্ত ব্যাটিং ভরাডুবির মুখে পড়ে সুপার জায়ান্টস ১৩.৫ ওভারে মাত্র ৮২ রানে অল-আউট হয়ে যায়। ৬২ রানে ম্যাচ জিতে শেষ চারের টিকিট নিশ্চিত করে গুজরাট।

বন্ধ করুন