বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ১০ ম্যাচে হেরে IPL-এ লজ্জার রেকর্ড MI, CSK-এর, RR একমাত্র দল যাদের এই নজির নেই
লড়াইটা চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের।

IPL 2022: ১০ ম্যাচে হেরে IPL-এ লজ্জার রেকর্ড MI, CSK-এর, RR একমাত্র দল যাদের এই নজির নেই

  • এই প্রথম বার সিএসকে ১০টি ম্যাচে হারল। মুম্বই ইন্ডিয়ান্সেরর ক্ষেত্রেও একই বিষয়। তারা প্রথম বার আইপিএলের ১০টি ম্যাচে হেরেছে। যা লজ্জার নজির। তবে রাজস্থান রয়্যালসই একমাত্র টিম, যারা এখনও পর্যন্ত ১০ বা তার বেশি ম্যাচে হারেনি। সেই দিক থেকে রাজস্থান সাফল্যের নজির গড়ে ফেলেছে।

এই বার চেন্নাই সুপার কিংস আর মুম্বই ইন্ডিয়ান্সের পারফরম্যান্স অত্য়ন্ত খারাপ। যাই হয়ে যাক না কেন মুম্বই এবং চেন্নাইকে লাস্টবয় এবং দ্বিতীয় লাস্টবয়ের তকমা নিয়েই এই আইপিএলের মরশুম শেষ করতে হবে। তার উপর আবার দুই দলই অত্যন্ত লজ্জার নজির গড়ে ফেলেছে।

এই প্রথম বার সিএসকে ১০টি ম্যাচে হারল। মুম্বই ইন্ডিয়ান্সেরর ক্ষেত্রেও একই বিষয়। তারা প্রথম বার আইপিএলের ১০টি ম্যাচে হেরেছে। যা লজ্জার নজির। তবে রাজস্থান রয়্যালসই একমাত্র টিম, যারা এখনও পর্যন্ত এক মরশুমে ১০ বা তার বেশি ম্যাচে হারেনি। সেই দিক থেকে রাজস্থান সাফল্যের নজির গড়ে ফেলেছে।

আরও পড়ুন: MI-এর হাতে ২ দলের ভাগ্য, তবে লাস্টবয়ের তকমা মুছতে জটিল অঙ্ক মেলাতেই হবে মুম্বইকে

দিল্লি ক্যাপিটালস ম্যাচের আগে ১৩ ম্যাচের মধ্যে ১০টিতেই হেরে বসে রয়েছে মুম্বই। আর চেন্নাই ১৪ ম্যাচের মধ্যে ১০টিতে হেরে বসে রয়েছে। ১৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চেন্নাই সুপার কিংস নয়ে রয়েছে। আর মুম্বইয়ের পয়েন্ট ১৩ ম্যাচে ৬। জিতলে চেন্নাইয়ের সমান পয়েন্ট হলেও, রোহিত শর্মারা রানরেটে অনেকটাই পিছিয়ে থাকবে।

এ দিকে রোহিত শর্মারা যদি লাস্টবয়ের তকমা মুছতে চায়, তবে তাদের সামনে কঠিন লড়াই। সে ক্ষেত্রে রানরেট বাড়াতে হলে শুধু জিতলেই চলবে না, হয় প্রথমে ব্যাট করলে দিল্লি ক্যাপিটালসকে ৯২ রানে হারাতে হবে। তা না হলে পরে ব্যাট করলে মুম্বইকে ৯ ওভারে সেই রান তাড়া করে জিততে হবে। নিঃসন্দেহে এই জটিল অঙ্কের সমাধান করাটা খুবই কঠিন বিষয় মুম্বইয়ের পক্ষে।

বন্ধ করুন