বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: এই প্রথম কোয়ালিফায়ার-১ খেলবে RR, নতুন রেকর্ড করে ফেলল রাজস্থান
ম্যাচ জেতানোর পর অশ্বিনের উচ্ছ্বাস। ছবি: পিটিআই

IPL 2022: এই প্রথম কোয়ালিফায়ার-১ খেলবে RR, নতুন রেকর্ড করে ফেলল রাজস্থান

  • ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আগেই নিশ্চিত করেছে টাইটানস। এ বার ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে লিগ পর্বের খেলা শেষ করে রাজস্থান। লখনউ সুপার জায়ান্টসও ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে নেট রান-রেটের নিরিখে তৃতীয় স্থানে থেকেই লিগ পর্বের অভিযান শেষ করতে হয় লখনউকে।

শুক্রবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে আইপিএল ২০২২-এর ৬৮তম লিগ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্লে-অফের ছবিটা স্পষ্ট করে দেয় রাজস্থান রয়্যালস। গুজরাট টাইটানস ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের এক নম্বরে থাকা আগেই নিশ্চিত করেছে। এবার ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে লিগ পর্বের খেলা শেষ করে রাজস্থান। লখনউ সুপার জায়ান্টসও ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে নেট রান-রেটের নিরিখে তৃতীয় স্থানে থেকেই লিগ পর্বের অভিযান শেষ করতে হয় লখনউকে।

সুতরাং টাইটানসের সঙ্গে রাজস্থানও কোয়ালিফায়ার ওয়ানে খেলবে। এই প্রথম বার রাজস্থান রয়্যালস আইপিএলের কোয়ালিফায়ার ওয়ানে খেলবে। সেই দিক থেকে নজির গড়ে ফেলল সঞ্জু স্যামসনের টিম।

আরও পড়ুন: MI-এর হাতে ২ দলের ভাগ্য, তবে লাস্টবয়ের তকমা মুছতে জটিল অঙ্ক মেলাতেই হবে মুম্বইকে

প্লে-অফের চারটি টিকিটের মধ্যে ইতিমধ্যে তিনটি টিকিট পকেটে পুরে ফেলেছে গুজরাট, রাজস্থান ও লখনউ। চতুর্থ টিকিটের জন্য লড়াই রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে।

আরসিবি ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করেছে। দিল্লির সংগ্রহে রয়েছে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট। শেষ ম্যাচে মুম্বইকে হারালে দিল্লির সংগ্রহ দাঁড়াবে ১৪ ম্যাচে ১৬ পয়েন্টে। নেট রান-রেট ভালো হওয়ায় সেক্ষেত্রে আরসিবিকে টপকে চতুর্থ দল হিসেবে প্লে-অফে চলে যাবেন ঋষভ পন্তরা।

দিল্লি তাদের শেষ ম্যাচে হারলে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে পন্তদের। তখন চতুর্থ দল হিসেবে প্লে-অফের টিকিট হাতে পাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সুতরাং, মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচটি পন্তদের কাছে কার্যত ভার্চুয়াল প্রি-কোয়ার্টার ফাইনালের রূপ নিয়েছে।

বন্ধ করুন